বিএনপিকে ছাড় নয়, প্রতিহতের ঘোষণা আওয়ামী লীগের (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,সোমবার, ২২ মে ২০২৩ : বিএনপিকে আর কোন ছাড় নয়, এখন থেকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশে দলটির নেতারা বলেন, বিএনপির শীর্ষ নেতারাও সরকারের পতনের আড়ালে প্রধানমন্ত্রীকে হত্যার ছক কষছে। তাই হুমকিদাতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বিএনপি।

Advertisement

গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে’ রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশে রাজশাহী বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন।

তিনি বলেন, আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। তার এই বক্তব্য তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করে আওয়ামী লীগ নেতাকর্মীদের। প্রতিবাদ জানানোর পাশাপাশি বিক্ষোভ কর্মসূচিও দেয় দলটি।

সারাদেশে কর্মসূচির অংশ হিসাবে রাজধানীর বিভিন্ন এলাকায় প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিলে নামে আওয়ামী লীগ। সোমবার দুপুরে একযোগে শুরু হয় ঢাকা উত্তর ও দক্ষিণের ওয়ার্ড এবং থানা পর্যায়ের বিক্ষোভ মিছিল।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত মিছিলটি মহানগর নাট্যমঞ্চ থেকে বের হয়ে  জিরো পয়েন্ট হয়ে বঙ্গবন্ধু এভিনিউতে গিয়ে শেষ হয়। এর আগে প্রতিবাদ সভা থেকে হুমকিদাতা বিএনপি নেতার কঠোর শাস্তি দাবি করেন মহানগর নেতাকর্মীরা।

মোহাম্মদপুর টাউন হলের সামনে আরেকটি প্রতিবাদ সমাবেশে নেতারা বলেন, এই হুমকিদাতার বিরুদ্ধে বিএনপি কোন ব্যবস্থা না নিয়ে প্রমাণ করেছে, তারা এক দফার নামে প্রধানমন্ত্রীকে হত্যা করতে চায়। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘৭৫-এর মতো কোনো পরিস্থিতি সৃষ্টি করতে দেয়া হবে না। ক্ষমতা হারালেও বিএনপি হত্যার রাজনীতি ছাড়তে পারেনি।

Advertisement

মিরপুরেও হয়েছে প্রতিবাদ মিছিল। সেখানে নেতারা বলেন, এর আগে ২১ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়েছে। এবার এসব হুমকিদাতাদের কোন ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে শহীদ মিনারে বিক্ষোভ করেন যুবলীগের নেতাকর্মীরা। মিছিলের আগে নেতারা বলেন, স্বাধীনতা বিরোধীচক্র আরেকটি ১৫ আগস্ট ঘটানোর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

Advertisement

এছাড়া সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল আয়োজন করে যুবলীগ। এছাড়া রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত ছাত্র সমাবেশ থেকে শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে বিচারের আওতায় আনার দাবি জানান ছাত্রলীগ নেতারা। প্রয়োজনে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘেরাওয়ের হুঁশিয়ারি দেন তারা।