বিয়ে না করে বিদেশ যেতে চাওয়ায় ছাত্রীকে হত্যা করে সাইদুল: র‍্যাব (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ : বিয়ের প্রস্তাবে রাজি না হয়ে বিদেশ যেতে চাওয়ায় ক্ষিপ্ত হয়ে রাবেয়া আক্তারকে (২৩) খুন করে গৃহশিক্ষক সাইদুল ইসলাম। এরপর নিজের চুল ও দাড়ি কেটে আত্মগোপনে চলে যান তিনি।

Advertisement

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

Advertisement

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানিয়েছে, করোনাকালীন সময়ে নিহত রাবেয়া, তার মা এবং আরও তিন বোনকে আরবি পড়াতেন তিনি। সাইদুল গাজীপুরের শাল্লা এলাকার একটি মাদ্রাসার শিক্ষক ছিলেন। পাশাপাশি একটি মসজিদে তিনি নামাজ পড়াতেন। ধর্মীয় শিক্ষক হিসেবে তিনি ওই পরিবারের সকল সদস্যকে ৪-৫ মাস এবং ছোট বোনকে প্রায় ৬ মাস আরবি পড়িয়েছেন। এই সময়ে রাবেয়ার সঙ্গে তার একটি সুসম্পর্ক গড়ে ওঠে। ফলশ্রুতিতে, রাবেয়ার প্রতি সাইদুল কুনজর দেন এবং মৌখিকভাবে সকলের অসম্মতিতে গোপনে রাবেয়াকে বিয়ে কং। বিষয়টি রাবেয়ার পরিবার জানার পর সাইদুলকে বাসায় আসা বন্ধ করে দেন এবং তার পরিবারকে বিষয়টি জানিয়ে অনিরোধ করেন, যেন সাইদুল রাবেয়াকে আর উত্যক্ত না করে।

Advertisement

র‌্যাব কর্মকর্তা জানান, এরপর থেকে কলেজে যাওয়ার সময় বা কর্মস্থলে যাওয়ার সময় সাইদুল রাবেয়াকে উত্যক্ত করতেন। এর প্রেক্ষিতে ২০২২ সালের অক্টোবরে সাইদুলের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন রাবেয়া। অভিযোগের পরে কয়েকদিন তাকে উত্যক্ত করা বন্ধ ছিল। পুনরায় গত ২ মাস আগে থেকে সাইদুল রাবেয়াকে বিভিন্নভাবে উত্যক্ত এবং সামাজিকভাবে বিয়ের জন্য চাপ দিতে থাকে।

Advertisement

সম্প্রতি রাবেয়া ইউরোপের একটি দেশে স্কলারশিপে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। বিষয়টি জানার পরে ক্ষিপ্ত হয়ে সাইদুল তাকে বিয়ে না করলে হত্যা করবে বলে হুমকি দেন। রাবেয়ার পরিবার বিষয়টি সাইদুলের পরিবারকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আসামি সাইদুল পরিকল্পিতভাবে রাবেয়াকে হত্যা করার জন্য ৭ মে বিকেলে শাল্লা বাজারের একটি দোকানে গরু কাটার একটি ছুরি অর্ডার দেন। ৬৫০ টাকার দিয়ে সেই ছুরিটি ৮ তারিখ সন্ধ্যায় তিনি সংগ্রহ করেন। সাড়ে ৭টার দিকে তিনি ভিকটিমের বাসায় যান। রাবেয়া যে রুমে পড়াশোনা করছিলেন সেই রুমে প্রবেশ করে ওই ছুরি দিয়ে রাবেয়াকে এলোপাথাড়িভাবে আঘাত করেন। রাবেয়ার চিৎকার শুনে অন্য রুমে থাকা রাবেয়ার মা এবং বোনেরা রাবেয়াকে বাঁচাতে আসলে তাদেরকেও সাইদুল ছুরি দিয়ে এলোপাথাড়ি আঘাত করে পালিয়ে যান। পরে রাবেয়ার বাবা এবং স্থানীয়রা প্রাথমিক ভাবে তাদেরকে গাজীপুর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে ভিকটিম মারা যান। বাকিদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় একটি হাসপাতালে আনা হয়। ভিকটিমের মা এখনও আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

Advertisement

ওই ঘটনার পর সাইদুল টাঙ্গাইলের ভূঞাপুরে তার এক বন্ধুর বাসায় আত্মগোপনে চলে যান। যাতে আইনশৃঙ্খলা বাহিনী তাকে শনাক্ত করতে না পারে সেজন্য তিনি তার চুল এবং দাড়ি কাটেন। আত্মগোপনে থাকা অবস্থায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১ এর আভিযানিক দল তাকে বুধবার রাতে গ্রেপ্তার করে।