মামুনুল হকের জামিন,বাকি ২৪টি মামলায় জামিন প্রয়োজন (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আদালত প্রতিনিধি,বুধবার, ০৩ মে ২০২৩ : ঢাকার পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা নাশকতার ৫ মামলায় হেফাজত নেতা মামুনুল হককে জামিন দিয়েছেন হাইকোর্ট।

Advertisement

বুধবার (৩ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এসব মামলার মধ্যে চারটি রাজধানীর পল্টন থানায় এবং একটি মামলা চট্টগ্রামের হাটহাজারী থানায় পুলিশ বাদী হয়ে দায়ের করা। মামলাগুলো ২০২১ সালে দায়ের করা হয়। তার পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ এ রায় দেন আদালত।

Advertisement

আদালতে মামুনুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। তিনি বলেন, তার বিরুদ্ধে মোট ৪১টি মামলা রয়েছে। এর মধ্যে আগে ১২টি মামলায় জামিন পেয়েছেন। আজ ৫টি জামিন পেলেন। মামুনুল হকের কারামুক্তির জন্য বাকি ২৪টি মামলায় জামিন প্রয়োজন।

Advertisement

২০২১ সালের ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুলকে গ্রেপ্তার করে তেজগাঁও বিভাগীয় পুলিশ ও ডিএমপির গোয়েন্দা শাখার একটি যৌথ দল। পরে ২০২০ সালের ৭ মার্চ রাজধানীর মোহাম্মদপুরে কওমি মাদরাসাভিত্তিক সংগঠনের নেতাকর্মীদের ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

Advertisement

 

দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দি মামুনুল হকের বিরুদ্ধে মোট ৪১টি মামলা হয়। এর মধ্যে ১৩ মামলায় জামিন মঞ্জুর করা হয় তার। আজ নতুন করে আরও পাঁচটি মামলায় জামিন পাওয়ায় মোট ১৮টি মামলায় জামিন পেলেন হেফাজতের এই আলোচিত নেতা। পুলিশের কর্তব্যকাজে বাধা, হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনে এই পাঁচ মামলা করা হয়েছিল তার বিরুদ্ধে। মামলাগুলোতে অন্য যারা আসামি ছিলেন তারা জামিনে আছেন।