বাড়ছে রেলের ভাড়া!

SHARE

1714রেলের ভাড়া বাড়ানোর পরামর্শ দিয়েছে  সংসদীয় কমিটি। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক এ সুপারিশ করা হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মন্ত্রণালয়ে উত্থাপনের পরিপ্রেক্ষিতে বিভিন্ন গন্তব্যে ট্রেনের ভাড়া বৃদ্ধির পরামর্শ দেওয়া হয়। তবে যাত্রীসেবার মান ঠিক রেখে সাধারণ শ্রেণির ভাড়া যাতে বেশি বৃদ্ধি না পায় সে দিকে খেয়াল রাখার পরামর্শ দিয়েছে কমিটি। একই সঙ্গে রেলওয়েকে আরো শক্তিশালী ও আধুনকি করতে আলাদা পুর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন এবং প্রতিটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে রেল প্রকৌশল বিভাগ চালুর সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে রেল পুলিশের দক্ষতা বৃদ্ধিতে আলাদা প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং গুরুত্বপূর্ণ রেল স্টেশনের সার্বিক (স্ক্যানার স্থাপনসহ) নিরাপত্তা বিষয়ে আলোচনা হয়।

এছাড়া ঢাকার ফুলবাড়িয়ায় ২.৮৭ একর এবং চট্টগ্রামে ষ্টেশন সংলগ্ন নিউমার্কেটের কাছে ১.৩৫ একর জমিতে বহুতল বাণিজ্যিক আইকন ভবন নির্মানের পরামর্শ দেয় কমিটি।

কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে রেলমন্ত্রী মো. মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মুহাম্মদ মিজানুর রহমান, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং ইয়াসিন আলী  উপস্থিত ছিলেন।