বরিশালে ৩ স্বর্ণের দোকানে ডাকাতি : ৭০ লক্ষাধিক টাকার ক্ষতি

SHARE

1686বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর বাজারে তিনটি জুয়েলারির দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ৭০ লক্ষাধিক টাকার স্বর্ণলঙ্কার এবং নগদ চার লাক্ষধিক টাকা ডাকাতরা নিয়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ স্বর্ণ ব্যবসায়ীরা।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাজারের পাঁচজন নৈশ প্রহরীকে আটক করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতি হওয়া জুয়েলারিগুলো হলো, রনজিৎ ভক্তের রূপা অলঙ্কার ভবন, প্রশান্ত মন্ডলের সোনিয়া জুয়েলার্স ও অবনি কান্ত ভক্তের আল্পনা জুয়েলার্স।

স্বর্ণ ব্যবসায়ী অবনি কান্ত ভক্ত বলেন, রাত একটা থেকে তিনটার মধ্যে তার দোকানসহ তিনটি দোকানের তালা ভেঙে ডাকাত দল প্রবেশ করে। প্রশান্ত কুমারের দোকানের সিন্দুকে স্থানীয় ব্যবসায়ীরা স্বর্ণ রাখতেন। ১৫ মণ ওজনের এই সিন্দুক খুলতে না পেরে ডাকাতরা ট্রলারযোগে তা নিয়ে যায়। তিন দোকান মিলিয়ে ডাকাতরা কম হলেও ৭০ লক্ষাধিক টাকার স্বর্ণলঙ্কার এবং নগদ চার লাক্ষধিক টাকা নিয়ে গেছেন।

হরিনাথপুর পুলিশ ফাঁড়ি এবং কোস্টগার্ডের ক্যাম্প থেকে দেড়শ গজ দূরত্বে এই ডাকাতির ঘটনা ঘটায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানান অবনি কান্ত।

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, ডাকাতি নয়, সংঘবদ্ধ চোরচক্র কৌশলে একে একে ৫ নৈশ প্রহরীকে আটক করে দোকানের তালা ভেঙে মালামাল নিয়ে গেছনে। এ ঘটনায় মঙ্গলবার সকালে জিজ্ঞাসাবাদের জন্য নৈশ প্রহরীদের আটক করা হয়েছে। চুরির সঙ্গে জড়িত ও মালামাল উদ্ধারে অভিযানে নেমেছে পুলিশ।