১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৯ তরুণ-তরুণী (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি, সোমবার, ২০ মার্চ ২০২৩ : স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১২০ টাকায় বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ১২৯ জন তরুণ-তরুণী।

Advertisement

রোববার (১৯ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে জেলার পুলিশ লাইন্স অডিটোরিয়ামে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী এ তথ্য জানান। এ সময়, সদ্য নিয়োগ পাওয়া সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় জেলা পুলিশ।

Advertisement

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা এবং প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবার পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এই নিয়োগের ক্ষেত্রে কোথাও যাতে কোনো আর্থিক লেনদেন বা অন্য কোনো অনিয়ম না হয় সে ব্যাপারে গোপন তৎপরতা অব্যাহত রেখেই কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে। 
Advertisement

পুলিশ কনস্টেবল নিয়োগের কয়েক মাস আগে থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা, লিফলেট বিতরণ এবং জেলার বিভিন্ন স্থানে ব্যানার টাঙানো হয়। এবার আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়।

জানা যায়, ১২৯ জন নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের মধ্যে অধিকাংশ অতি দরিদ্র পরিবার থেকে এসেছেন। এর মধ্যে ১১০ পুরুষ সদস্য ও ১৯ নারী সদস্য নিয়োগ পেয়েছেন।

সদ্য নিয়োগ পাওয়া সদস্যদের বরণ করে নেয়ার সময় অন্যান্যের মধ্যে নওগাঁ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গাজিউর রহমান, নাটোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বড়ইগ্রাম সার্কেল) মো. রাজীব, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আকতার, সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা) তানভীর হাসান উপস্থিত ছিলেন। 
Advertisement

এর আগে, গত ২ মার্চ থেকে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে লাইনে দাঁড়ায় জেলার ১২ উপজেলার ৩ হাজার ৩১৭ জন চাকরি প্রত্যাশী তরুণ-তরুণী। পরে শারীরিকভাবে যোগ্য ৩২৭ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়।