ব্যাংকের টাকা লুট: মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি, রোববার, ১৯ মার্চ ২০২৩ : ডাচ-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনার অন্যতম পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার কাছ থেকে ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

Advertisement

গ্রেপ্তার ব্যক্তির নাম সোহেল রানা। তিনি মানিপ্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের সাবেক গাড়িচালক।

শুক্রবার (১৭ মার্চ) তাকে সাভারের হেমায়েতপুর থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে তিন মূল পরিকল্পনাকারীর মধ্যে আকাশকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

Advertisement

শনিবার (১৮ মার্চ) দুপুরে ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ সাংবাদিকদের এ তথ্য জানান।

হারুন বলেন, গোয়েন্দা তৎপরতায় তাকে গ্রেপ্তার করা হয়। সোহেলসহ ওই ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার হয়েছে। আর উদ্ধার হয়েছে সাত কোটি ৮৯ লাখ ছয় হাজার টাকা। একই সঙ্গে ডাকাতির কাজে ব্যবহৃত একটি গাড়িও জব্দ করা হয়েছে।

Advertisement

ডিবি পুলিশ জানিয়েছে, ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনার পরিকল্পনায় ছিলেন তিন জন। এদের একজন সোহেল রানা। যিনি একসময় ডাচ বাংলা ব্যাংকের টাকা বহনকারী প্রতিষ্ঠান মানিপ্লান্ট লিংক প্রাইভেট লিমিটেডের চালক হিসেবে কাজ করতেন।

Advertisement

এর আগে বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে তুরাগ থানার দিয়াবাড়ী ১১ নম্বর সড়কে ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানিপ্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানেই তিন কোটি ৮৯ লাখ টাকা উদ্ধার করা হয়।