দুর্ঘটনায় মা-ছেলে সারা জীবনের জন্য পঙ্গু (ভিডিও)

SHARE

 

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি, মঙ্গলবার, ১৪ মার্চ ২০২৩ : একটি দুর্ঘটনা, সারা জীবনের কান্না। নারায়ণগঞ্জের এক পরিবারের মা-ছেলে আলাদা দুর্ঘটনায় আহত হয়ে সারা জীবনের জন্য পঙ্গুত্ব বরণ করেছেন। চিকিৎসা করতে ভিটে মাটি বিক্রি করে হয়েছেন নিঃস্ব। সেই পরিবারের করুন গল্প শুনবো তাদের মুখেই।

Advertisement

নারায়ণগঞ্জের দেওভোগ এলাকার মনোয়ারা বেগম ও তার ছেলে মোক্তার হোসেনের ঠিকানা এখন রাজধানীর বিভিন্ন সড়কে। ক্র্যাচে ভর করে অন্ধকারে জীবনের আলো খুঁজতে বের হয়েছেন তারা। কারওয়ানবাজারে তাদের সাথে কথা হয় এটিএন নিউজের।

Advertisement

মোক্তার হোসেন জানান, ২০০২ সালে সাভার ইপিজেড এলাকায় একটি সড়ক দুর্ঘটনায় দুই ভাগ হয়ে যায় মেরুদন্ড। বিয়ের মাত্র একদিন আগে শুধু পঙ্গুই হননি মোক্তার, হয়েছেন সঙ্গীহীন। পঙ্গুত্ব থেকে মুক্তি পেতে দুর্ঘটনার পর থেকেই চিকিৎসা করে যাচ্ছেন। ব্যয়বহুল চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়েছে মোক্তারের পরিবার।

Advertisement

ভিটেমাটি বিক্রি করেও সন্তানকে সুস্থ্য করতে পারেননি। ছেলে পঙ্গু হওয়ার দেড় যুগ পর দুর্ঘটনার শিকার হন মনোয়ারা বেগম। ২০২০ সাল থেকে তিনিও হাতে নিয়েছেন ক্র্যাচ। পরিবার বলতে মা-ছেলে দুইজনই। তাও আবার পঙ্গু, বাস্তুহারা।

এমন কঠিন বাস্তবতায় জীবন থেমে নেই। তবে, চলমান জীবনের স্রোত ঠিক রাখতে সহায়তা প্রয়োজন তাদের। কেউ ব্যাক্তিগতভাবে সহায়তা করতে চাইলে সেটিও নিতে আগ্রহী মোক্তার হোসেন। এজন্য দিয়েছেন বিকাশ নম্বর।

Advertisement

সমাজের অনেক বিত্তবান নানাভাবে অসহায়দের সহায়তা করতে চান। মনোয়ারা-মোক্তার সেই সহায়তা পেলে হয়তো ফিরে পেতে পারেন নতুন জীবন।