চট্টগ্রামে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

SHARE

1453চট্টগ্রামে নাশকতা ও সহিংসতা মোকাবেলায় ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নগরী ও জেলার বিভিন্নস্থানে টহলে থাকবে বিজিবির সদস্যরা। বিজিবি’র দক্ষিণ-পূর্ব অঞ্চলের পরিচালক (অপারেশন) লে. কর্নেল এ আর এম নাসির উদ্দিন একরাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নাসির উদ্দিন একরাম বলেন, চট্টগ্রামের ৮টি পৌরসভা এবং নগরী মিলিয়ে মোট ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।  তারা মঙ্গলবার ও বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করবে। সরকারের বর্ষপূর্তিতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অবস্থান এবং জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর আপিলের রায় ঘোষণাকে কেন্দ্র করে বিজিবি মোতায়েন করা হয়েছে।

৫ জানুয়ারির সংসদ নির্বাচনের দুই বছর পূর্তিতে আওয়ামী লীগ ও বিএনপি সারাদেশের মতো চট্টগ্রামেও পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছে। মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে এবং বিএনপি কাজির দেউড়ির মোড়ে সমাবেশের ডাক দিয়েছে।

এছাড়া বুধবার আপিল বিভাগে জামায়াত ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর মানবতাবিরোধী অপরাধ মামলার আপিলের রায় ঘোষণার কথা রয়েছে।