এক গাড়িই বহুমানুষের কাছে বিক্রি করে প্রতারণা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিশেষ প্রতিনিধি,রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩ : রাজধানীর মহাখালী ডিওএইচএসের বাসিন্দা মাহবুব সনি। পেশায় তিনি একজন চিকিৎসক। বছর দুয়েক আগে অনলাইনে প্রস্তাব পান পুরাতন গাড়ি বেচাকেনায় বিনিয়োগের। লাভের অংকটাও বেশ ভালো। তাই রাজি হতেও দ্বিমত থাকে না। সেই অনুযায়ী তৈরি হয় চুক্তিনামা।

Advertisement

শুরুর কয়েক মাস ভালোই চলছিলো সব। একসময় নিজের ও পরিবারের প্রায় ৯০ লাখ টাকা বিনিয়োগ করেন মাহবুব সনি। এরপরেই বাধে বিপত্তি। লাভ তো দূরে, আসলেরই আর খোঁজ মেলেনি।

মাহবুব সনি জানান, প্রতারক চক্রের কাছ থেকে তিনি এখনও ৭১ লাখ ৫০ হাজার টাকা পান।

Advertisement

চ্যানেল 24 এর অনুসন্ধান বলছে, এভাবেই রাজধানীতে প্রতারণার শিকার হয়েছেন অন্তত অর্ধশতাধিক ব্যক্তি। যেই তালিকায় আছেন বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী থেকে শুরু করে সরকারি চাকরিজীবী, ব্যাংকারসহ অনেকেই।

প্রতারণার স্বীকার একজন বলেন, তারা এত সুন্দর করে কথা বলে যে মনে হত নিজের ভাইয়ের সঙ্গেই কথা বলছি। ওরা একজনকে বলে যে আমরা আপনার গাড়ি ভাড়া দিচ্ছি, একই সঙ্গে আরেকজনের কাছে গাড়িটি তারা বিক্রি করে দেয়।

Advertisement

তিনি বলেন, রাহাত ও আলভি নামের দুই ব্যক্তি এসব প্রতারণার নাটের গুরু। তাদের সহযোগী রাহাতের স্ত্রী সেলিনা। চক্রটি একটি গাড়িই বিভিন্নভাবে বিক্রি করে অনেক মানুষের কাছে। প্রতারণার মামলায় তারা একাধিকবার গ্রেপ্তার হলেও প্রতিবারই জামিনে ছাড়া পেয়ে আবারও শুরু করেন সেই পুরোনো ব্যবসা।

র‍্যাব বলছে, তাদের কাছে অভিযোগ করা হলে ব্যবস্থা নেয়া হবে। র‌্যাবের মিডিয়া কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আপনারা গাড়ি কিনলে অবশ্যই যাচাই বাছাই করে কিনবেন। প্রতারণার অভিযোগ আমরা যখনই পাচ্ছি আমরা কিন্তু সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি। প্রতারক চক্রটির বিরুদ্ধে ডজনখানেক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।