কেসিসির সাবেক মেয়রের জানাজা সম্পন্ন

SHARE

1352খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সাবেক মেয়র ও বিএনপির সাবেক কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাড. শেখ তৈয়্যেবুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটে নগরীর শহীদ হাদিস পার্কে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন খুলনা আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। এরপর দুপুরে কয়লাঘাট মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমঘরে রাখা হয়েছে।

প্রবাসী তিন মেয়ে দেশে ফেরার পর দাফনের ব্যাপারে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তার ছেলে আশিক রহমান।

এর আগে শুক্রবার রাত ১১টায় নগরীর নার্গিস মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন শেখ তৈয়্যেবুর রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তৈয়্যেবুর রহমান টানা তিনবার খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নির্বাচিত মেয়র হিসেবে (১৭ বছর ১০ মাস) দায়িত্ব পালন করেন। এছাড়া জিয়াউর রহমানের শাসনামলে তিনি সেনেগালে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন।

শেখ তৈয়্যেবুর রহমান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন।