ভারত শান্তি চায় : রাজনাথ সিং

SHARE

1349যে কোনো সন্ত্রাসী হামলার কড়া জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারত শান্তি চায়। শনিবার পাঞ্জাব রাজ্যের পাঠানকোট বিমান ঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর তিনি এ কথা বলেন।

সেনা পোশাক পরিহিত অন্তত ছয় বন্দুকধারী এ সন্ত্রাসী হামলায় অংশ নেয় এবং তারা পুলিশের ব্যবহৃত একটি গাড়ি ব্যবহার করে এ হামলা চালায়। এতে বিমান বাহিনীর তিন সদস্যসহ সাতজন নিহত হয়েছে।

কাশ্মিরের জয়েশ-এ-মোহাম্মদ (জেইএম) গোষ্ঠী এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারত। পাকিস্তান এ সংগঠনটিকে সমর্থন করে বলে ভারত দাবি করলেও ইসলামাবাদ বরারবই তা প্রত্যাখ্যান করে আসছে।

পাঠানকোটে সন্ত্রাসী হামলা মোকাবিলায় নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ। তিনি বলেন, নিরপত্তা বাহিনী যেভাবে জঙ্গি হামলার উপযুক্ত জবাব দিয়েছে তাতে গর্ব বোধ করছি। সামরিকবাহিনী, আধাসামরিক বাহিনী এবং পাঞ্জাব পুলিশের সমন্বিত প্রচেষ্টায় হামলা মোকাবিলা করা সম্ভব হয়েছে।

পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিয়ে রাজনাথ বলেন, ভারত শান্তি চায়। যে কোনো সন্ত্রাসী হামলার যথাযথ জবাব দেয়া হবে।

লাহোরে ভারত এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীদের বৈঠকের কয়েকদিন পরেই এ ঘটনা ঘটলো। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঠানকোটে সন্ত্রাসী হামলার জেরে রাজধানী নয়াদিল্লিতে নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে।