দিল্লিতে নিরাপত্তা জোরদার

SHARE

1348ভারতের রাজধানী নয়াদিল্লির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাঠানকোটে বিমান বাহিনীর একটি ঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর এ ব্যবস্থা নেয়া হয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানীর বিমানবন্দর, রেলওয়ে স্টেশন, বাস স্ট্যান্ড ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, দিল্লির বিভিন্ন পয়েন্ট, ভিআইপি জোন ও জনপ্রিয় মার্কেটগুলোসহ বেশ কয়েকটি এলাকায় প্রহরা বাড়ানো হয়েছে। বিশেষ পুলিশ কমিশনার (আইনশৃঙ্খলা) পরিস্থিতি পর্যালোচনা করছেন।

শনিবার ভোরের দিকে সেনা পোশাক পরিহিত অন্তত ছয় বন্দুকধারী এ সন্ত্রাসী হামলায় অংশ নেয় এবং তারা পুলিশের একটি গাড়ি ব্যবহার করে এ হামলা চালায়। এতে বিমান বাহিনীর তিন সদস্যসহ সাতজন নিহত হয়েছে।

কাশ্মিরের জয়েশ-এ-মোহাম্মদ (জেইএম) গোষ্ঠী এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারত। পাকিস্তান এ সংগঠনটিকে সমর্থন করে বলে ভারত দাবি করলেও ইসলামাবাদ বরারবই তা প্রত্যাখ্যান করে আসছে।

এক কর্মকর্তা বলেন, ভোররাত সাড়ে তিনটায় জঙ্গিরা বিমান বাহিনীর ঘাঁটিটিতে হামলা চালায়। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে চার জঙ্গি ও তিন জওয়ান নিহত হয়েছে। এই ঘটনায় নিরাপত্তা বাহিনীর ৬ সদস্য আহত হয়েছে।

তিনি বলেন, সম্ভাব্য হুমকি মোকাবিলায় অপরাধ দমন শাখা ও দিল্লি পুলিশের বিশেষ সেলের সদস্যরা সতর্ক রয়েছে। এছাড়া রাজধানীর ভিআইপি লোকজনের ওপর সম্ভাব্য হুমকি ঠেকানোর কৌশল বের করতে নিরাপত্তা ইউনিটকে নির্দেশ দেয়া হয়েছে।