এমকে আনোয়ার-বুলুসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

SHARE

Anower_buluঢাকা: নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায়, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ও বরকতউল্লাহ বুলুসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলাটিতে দাখিল করা চার্জশিট আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল পরোয়ানা জারির বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, পরোয়ানা জারি করা উল্লেখযোগ্য আসামিরা হলেন- এমকে আনোয়ার, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মারুফ কামাল খান সোহেল, বরকতউল্লাহ বুলু, আলহাজ সালাউদ্দিন, শিরিন সুলতানা, খায়রুল কবির খোকন, হাবিবুননবী খান সোহেল, আজিজুল বারী হেলাল ও মীর শরাফত আলী সপু।

এ মামলায় মোট আসামি ৩৪ জন। তাদের মধ্যে একজন কারাগারে আটক রয়েছেন। জামিনে রয়েছেন ১৭ জন। বাকি ১৬ জন মামলার শুরু থেকে পলাতক থাকায় চার্জশিট আমলে নিয়ে বিচারক এ পরোয়ানা জারি করেন।

চলতি বছরের ৩০ জানুয়ারি গুলিস্তান-যাত্রবাড়ি মেয়র হানিফ ফ্লাইওভারের গুলিস্তান টোলপ্লাজার কাছে একটি মিনিবাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে তাতে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনায় ওয়ারী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওমর আলী ২৭ জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন।

গত ১২ আগস্ট মামলাটিতে উল্লেখিত আসামিরাসহ ৩৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলাটির তদন্ত কর্মকর্তা ওয়ারী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম। চার্জশিটে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিলেন তিনি।