ঢাকা কলেজে এখন থেকে শিওরক্যাশে বেতন পরিশোধ

SHARE

1298ঢাকা কলেজের শিক্ষার্থীরা এখন থেকে শিওরক্যাশের মাধ্যমে বেতন ও ফি পরিশোধ করতে পারবে। মঙ্গলবার রাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের (এফএসআইবিএল) ফার্স্ট পে শিওরক্যাশ এডুকেশন পেমেন্ট সার্ভিসের আনুষ্ঠানিক উদ্ধোধন করেছেন।

ব্যাংক সূত্রে জানা গেছে, এ কার্যক্রমের ফলে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের এখন থেকে কলেজ ক্যাম্পাসে গিয়ে লাইনে দাঁড়িয়ে বেতন পরিশোধ করতে হবে না। এ সেবার আওতায় প্রত্যেক ছাত্র একটি ব্যাংক অ্যাকাউন্ট পাবে। এর মাধ্যমে মোবাইল ফোনে রিচার্জসহ যাবতীয় লেনদেন করতে পারবেন তারা।

একজন অভিভাবক গ্রামে বসেও তার সন্তানের বেতন পরিশোধ করতে পারবেন। কলেজের হিসাব বিভাগের কর্মকর্তারা অনলাইনের মাধ্যমে জানতে পারবেন কতো টাকা জমা হয়েছে। ছাত্ররাও অনলাইনের মাধ্যমে কতো টাকা পরিশোধ করতে হবে তা জানতে পারবে। পর্যায়ক্রমে এ সেবা সারাদেশে চালু করা হবে বলে ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে।

"ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক তুহিন আফরোজা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেফ মো. আলী, শিওরক্যাশের প্রধান নির্বাহী ড. শাহাদাত খান, কলেজের উপাধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন মোল্লা।