ফুটপাথে হাঁটার পথ বন্ধ করে তৈরি হয়েছে যাত্রী ছাউনি (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ : ফুটপাথে হাঁটার পথ বন্ধ করে তৈরি হয়েছে যাত্রী ছাউনি। তার ঠিক সামনে আবার রেলিং দেওয়া। ফলে কেউ চাইলেও ঐ যাত্রী ছাউনি ব্যবহার করতে পারেন না। রাজধানীতে অপরিকল্পিতভাবে ফুটপাতের উপর তৈরি করা এসব যাত্রী ছাউনি জনসাধারণের উপকারের চেয়ে ভোগান্তি বাড়াচ্ছে।

সম্প্রতি, রাজধানীর রমনায় ফুটপাতে যাত্রী ছাউনির সামনে রেলিং তোলার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে রেলিংটি ভেঙ্গে দেয় কর্তৃপক্ষ। তবে এমন অপরিকল্পিত আরও কয়েকটি যাত্রী ছাউনি দেখা গেছে।

তথ্যমতে, রাজধানীর ফকিরাপুলের কালর্ভাট রোডে বাস চলাচল না করলেও তৈরি করা হয়েছে দুটি যাত্রী ছাউনি। বাসাবোর রাস্তার ছাউনটিও কোনো কাজে আসেনি। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হচ্ছে জনগণের সম্পদ।

ঢাকা দক্ষিণ সিটির ৫নং ওয়ার্ডের কাউন্সিলর চিত্তরঞ্জন দাস বলেন, ৩টি কাজই আগের মেয়রের করা। তারা যেনতেনভাবে কর্পোরেশনের অর্থ ব্যয় করে কাজটি করেছে। ঠিকাদারদেরকেও ঠিকমতো তদারকি করা হয়নি।

এ বিষয়ে অধ্যাপক ড. আদিল মুহাম্মাদ খান বলেন, যাত্রী ছাউনির যথার্থ ব্যবহারের জন্য পরিকল্পনা গ্রহণের পর স্থানীয় জনপ্রতিনিধি ও ঠিকাদার প্রতিষ্ঠানের সমন্বয় নিশ্চিত করতে হবে।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, পরিকল্পিতভাবেই এসব স্থাপনা করা হচ্ছে। নগরীতে নতুন রুট চালু হলে নাগরিকরা এর সুফল পেতে শুরু করবেন।