রহস্যেঘেরা ওয়েব শর্টফিল্ম ‘গ্যাঁড়াকল’ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন প্রতিনিধি,বুধবার , ৩১ আগস্ট ২০২২ : মধ্যবিত্ত পরিবারের মেয়ে আইরিন বিয়ের চাপে ও চাকরি না পেয়ে হতাশায় পড়ে যায়। পরে সে তার এক বন্ধুর প্ররোচনায় মাদক ব্যবসায়ী হয়ে ওঠে। ঘটনাক্রমে একজন মাফিয়াকে হত্যা করে এবং গ্রামে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আরও হত্যা করে। বোরকা পড়ে নগর থেকে দূরে লুকিয়ে থাকা অবস্থায় ডিবি পুলিশ তাকে খুঁজতে গেলে আইরিন তাকেও ধাক্কা দিয়ে সেখান থেকে পালিয়ে যায়। অবশেষে রেলস্টেশন থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এভাবেই এগিয়ে যেতে থাকে প্রথম পর্ব।

তরুণ নির্মাতা নাজমুল দিগন্ত নির্মাণ করছেন ওয়েব শর্টফিল্ম ‘গ্যাঁড়াকল’। এখানে অভিনয় করেছেন আইরিন আফরোজ, শিমুল খান, বাশরি অনন্যা, আরফান অনিক, নাজিরুল আপন, তন্ময় এইচ আর, মুকুল জামিল, শাহাদাত শিশির প্রমুখ।

ওয়েব শর্টফিল্মটিতে শুটিংয়ের অভিজ্ঞতা জানতে চাইলে ডিরেক্টর নাজমুল দিগন্ত বলেন, গ্যাঁড়াকল একেবারেই ভিন্ন একটি গল্প। এই কাজের জন্য আমাদের সবাইকে অনেক বেশি পরিশ্রম করতে হয়েছে। ঢাকা ও রাজেন্দ্রপুরে শুটিং হয়েছে। প্রচণ্ড বৃষ্টি ও রোদে, মানুষের ভিড়ে এবং যানজটে ঢাকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে, ঢাকার বাইরে রেল লাইনে ও গ্রামে শুটিং করতে হয়েছে। মাত্র দুই দিনে শুটিং করা মোটেও সহজ ব্যাপার ছিল না। ডিরেক্টর টিমের সঙ্গে সঙ্গে অভিনেত্রী, অভিনেতা ও টেকনিশিয়ানরাও কঠোর পরিশ্রম করেছেন।

আইরিন আফরোজ জানান, নাজমুল দিগন্ত যখন গল্প শেয়ার করে তখন গল্প শুনেই চরিত্রের প্রতি ভালোবাসা জন্মেছিল তার।

আইরিন আফরোজ ও বাশরি অনন্যা বলেন, শুটিংয়ের ২য় দিন রাতে ঢাকা থেকে রওনা দিয়ে ভোরে রাজেন্ধ্রপুর পৌঁছে সূর্যোদয় দেখেছি। নিজেদের শেরাটা দিয়ে কাজ করেছি। সবাই নিজেদের সর্বোচ্চটা দিয়ে কাজ করেছি। শুটিংয়ের আগের দিন রাতে এক্সিডেন্টে ডিরেক্টর নাজমুল দিগন্তের বাম হাতে অনেক ড্যামেজ হয়, হাতে ব্যান্ডিজ বেঁধে শুটিং করেছেন তিনি। এমন ডেডিকেশন দেখে টিমের অন্যান্য সবাই তাদের সেরাটা দেয়ার চেষ্টা করেছেন।

গত ২৬ আগস্ট দেশের অনলাইন প্ল্যাটফর্ম বঙ্গবিডি’তে প্রচার হয়েছে ওয়েব শর্টফিল্ম ‘গ্যাঁড়াকল’।