অপহরণের ৬ দিন পর শিশু উদ্ধার, দুই নারীসহ গ্রেফতার ৩

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),গাজীপুর প্রতিনিধি,সোমবার, ২৫ এপ্রিল ২০২২ : গাজীপুরে অপহরণের ছয় দিন পর এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার আরিয়ান হোসেন সাজ্জাদ (১৮ মাস) জামালপুর সদর থানার সুনুটিয়া সাধুর পাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। আনোয়ার হোসেন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে কাশিমপুর থানার দক্ষিণ জরুনের ডেল্টার মোড় এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন।

রোববার (২৪ এপ্রিল) স্থানীয় হরিণাচালা এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত দুই নারীসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার ব্যক্তিরা হলেন শেরপুরের ঝিনাইগাতি উপজেলার নলপোড়া গ্রামের সওদাগর মিয়ার মেয়ে শিমু (২৬), মাগুরা সদর উপজেলার শ্রীপুর গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে রিনা বেগম (৪০) ও রিনার প্রেমিক জামালপুরের বকশিগঞ্জ উপজেলার গোয়ালগাঁও গ্রামের সিরাজুল মাস্টারের ছেলে মুকিম বিল্লাহ (৪৫)। তারা সবাই গাজীপুরের কাশিমপুর ও কোনাবাড়ি এলাকায় বসবাস করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির)-এর কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দীপঙ্কর রায় জানান, আনোয়ার হোসেন ও তার স্ত্রী শাকিলা বেগম স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন। গত ১৮ এপ্রিল চাচি ময়ূরীর কাছে সন্তানদের রেখে কর্মস্থলে যান আনোয়ার ও তার স্ত্রী। দুপুরে ছোট ছেলে আরিয়ান হোসেন সাজ্জাদকে দরজার সামনে রেখে গোসল করতে যান ময়ূরী। এ সময় অপহরণের শিকার হয় আরিয়ান। স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ সিসিটিভির ভিডিও ফুটেজ ও বিভিন্ন তথ্য পর্যালোচনা করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় হরিণাচালা এলাকা থেকে অপহৃত আরিয়ানকে উদ্ধার এবং এ ঘটনায় জড়িত শিমু, রিনা ও মুকিম বিল্লাহকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, ঘটনার দিন দুপুরে দরজার সামনে খেলা করার সময় শিশু আরিয়ানকে কৌশলে অপহরণ করে রিকশাভ্যানে নিয়ে যান শিমু। পরে ভুয়া নাম-ঠিকানা দিয়ে এফিডেভিটের মাধ্যমে শিশুটিকে ৫০ হাজার টাকার চুক্তিতে স্বামী পরিত্যক্তা নিঃসন্তান রিনা বেগমের কাছে বিক্রি করেন। রিনা ও তার প্রেমিক মুকিম দুজনে চুক্তির ৩০ হাজার টাকা নগদ পরিশোধ করেন। গ্রেফতার শিমু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।