ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে রোববার

SHARE

1178ইএটিএল-প্রথম আলো অ্যাপস প্রতিযোগিতা-২০১৫ এর গ্রান্ড ফিনালে পর্বের অ্যাপস উপস্থাপনা রোববার কৃৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে অ্যাপস তৈরির এ প্রতিযোগিতা সারাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সারা ফেলেছে।

প্রতি বছর এই প্রতিযোগিতায় অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের নানা ধরনের অ্যাপসের মধ্যে বিচারকদের রায়ে সেরা দশটি দল বাছাই করা হয়। এ প্রতিযোগিতার মুল ধাপগুলোর মধ্যে রয়েছে আইডিয়া জমা, ক্যাম্পাস অ্যাক্টিভেশন, বুটক্যাম্প, আইডিয়া উপস্থাপনা, গ্রুমিং পর্ব, প্রযুক্তিগত মূল্যায়ন, ব্যবহারকারীদের প্রতিক্রিয়া এবং অন্য দলের পর্যালোচনা সংগ্রহ, ফাইনাল উপস্থাপনা এবং চূড়ান্ত পর্ব।

রোববার বাছাইকৃত সেরা ১০টি দল তাদের অ্যাপস বিচারকদের কাছে উপস্থাপন করবে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদের নেতৃত্বে গঠিত দুটি বিচারক বোর্ডের বিচারকরা এই সকল অ্যাপসের উপর প্রেজেন্টেশন গ্রহণ করে সেরা দশটি দলের অ্যাপের নাম ঘোষণা করবেন। পুরস্কার বিতরনী এবং সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও উপস্থিত থাকবেন  ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, গ্রামীণফোনের চিফ কমার্শিয়াল অফিসার ইয়াসির আজমান, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ইএটিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান। বিজ্ঞপ্তি।