প্রদীপের সম্পদের পাহাড় (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),কক্সবাজার প্রতিনিধি,শুক্রবার, ০৪ ফেব্রুয়ারি ২০২২ : শুধু কক্সবাজারই নয় ক্ষমতার চরম অপব্যবহার করে চট্টগ্রামেও নামে-বেনামে সম্পদ গড়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ। তার জমি দখলের প্রক্রিয়া সিনেমার কাহিনীকেও হার মানাবে। গভীর রাতে নগরীর বিভিন্ন স্থানে শতাধিক সন্ত্রাসী নিয়ে বাড়িসহ জমি দখল করতেন তিনি। সেসব জমির মালিকদের ইয়াবা মামলায় ফাঁসিয়ে জেল খাটিয়েছেন, দিয়েছেন ক্রসফায়ারের হুমকি। প্রদীপের বিরুদ্ধে চট্টগ্রামে দুদকের মামলাও বিচারাধীন।

মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, পেশায় ব্যবসায়ী এ মানুষটি চট্টগ্রামের পশ্চিম ষোলশহরে নিজের কেনা জমি ও বাড়িতে পা রাখতে পারেন না। ২০১৪ সালের ১৪ই সেপ্টেম্বর রাতে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ শতাধিক সন্ত্রাসী নিয়ে জমিটি দখল করেন।

মুরাদপুরে নাজিমউদ্দিন নামে এক ব্যক্তি ও তার ভাইদের বাড়িসহ জায়গা একইভাবে দখল করেছে প্রদীপ। তাকে ক্রসফায়ারের হুমকিও দেয়। অবৈধভাবে জায়গা দখলের প্রতিবাদ করায় কে এম আলী আকবর নামে একজনকে ইয়াবা মামলায় ফাঁসিয়ে দিয়ে ৯ মাসের জেল খাটিয়েছেন।

দখল করা সম্পত্তি দেখভালের জন্য প্রদীপ বসিয়েছেন তার সৎ বোনসহ কাছের লোকদের। বাড়িগুলোর ভাড়া তুলতেন প্রদীপের এক বডিগার্ড।

চট্টগ্রাম দুদক পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক (মাহমুদ) জানালেন, অবৈধ অর্থ দিয়ে নিজের ও স্ত্রীর নামে নগরীর পাথরঘাটা এলাকায় লক্ষ্মীকুঞ্জ নামে একটি সাড়ে ছয়তলার আকর্ষণীয় বাড়ি, কক্সবাজারে ফ্ল্যাট, গাড়ি, নগদ টাকাসহ প্রদীপ গড়েছেন অঢেল সম্পত্তি। তাদের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলা বিচারাধীন।

দেশে-বিদেশে নামে বেনামে প্রদীপের আরো সম্পদ আছে কিনা এবং তার স্ত্রী চুমকি কোথায় পালিয়ে আছে তার খোজ করছে পুলিশ।