পানের দোকানদার সেজে আসামি ধরল পুলিশ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),খাতুনগঞ্জ (চট্টগ্রাম) প্রতিনিধি, বুধবার, ০২ ফেব্রুয়ারি ২০২২ : অবশেষে পানের দোকানদার সেজে আসামি পাকড়াও করল পুলিশ। চট্টগ্রামের খাতুনগঞ্জে ব্যবসায়ীদের প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করে নেওয়া প্রতারক ব্যবসায়ী শাহ জামালকে এভাবেই গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তার বিরুদ্ধে ১৯টি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

গত তিন বছর ধরে নানাভাবে পুলিশের চোখ এড়িয়ে যাচ্ছিলেন শাহ জামাল। দেশের বৃহত্তম পাইকারি বাজার খাতুনগঞ্জে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় অর্ধশত কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে।

অবশেষে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) কোতোয়ালি থানা পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার হন এই প্রতারক। আর তাকে ধরতে পুলিশকে নিতে হয় পান দোকানদারের ছদ্মবেশ।

অনেকটাই যেন নাটক বা সিনেমার কাহিনী! ভাসমান পান দোকানদার সেজে, নগরীর চকবাজার এলাকায় আসামির বাসার সামনে অবস্থান নেয় পুলিশ। পরে সুবিধামতো সময়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জামালের বাসায় অভিযান চালায় তারা। বাসার ভেতরে বাথরুমের ফলস ছাদে বিশেষ কৌশলে লুকিয়েও শেষরক্ষা হয়নি প্রতারক জামালের। সেখান থেকেই তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ।

এ বিষয়ে চট্টগ্রাম কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন বলেন, সে ফলস ছাদের ওপর লুকিয়ে ছিল। সেখান থেকে তাকে বের করে গ্রেফতার করা হয়েছে।

ব্যবসার নামে শাহ জামাল চেকের মাধ্যমে ভোগ্যপণ্য কেনাবেচায় অন্য ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এর আগে একাধিকবার গ্রেফতার হলেও, প্রতিবারই জামিনে বেরিয়ে এসে আবারও প্রতারণা চালিয়ে আত্মগোপনে চলে যেতেন তিনি। পুলিশ জানায়, প্রাথমিকভাবে ৫০ কোটি টাকার তথ্য আসছে। আরও হয়তো আসতে পারে।

এদিকে কোটি কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করলেও, ব্যবসায় লোকসানের দোহাই দিয়েছেন শাহ জামাল। তিনি বলেন, মানুষের পণ্য নিয়েছি, তবে টাকা দেওয়া হয়নি। আমার কাছে মানুষের টাকা পাওনা রয়েছে। ১৯টি মামলা হয়েছে। আমি টাকা দিয়ে দিব।

উল্লেখ্য, শাহ জামালের বিরুদ্ধে দায়ের হওয়া ১৯টি মামলার মধ্যে ১২টিতেই সাজা হয়েছে তার।