২০১৫ সালের আলোচিত ৫ ক্রিকেটার

SHARE

1107২০১৫ সালে ক্রিকেট মাঠে ব্যক্তিগত সাফল্যে অনেক ক্রিকেটারই নজির গড়েছেন। নিজেকে নিয়ে এসেছেন আলোয়। এই প্রতিবেদনে এমন সেরা ৫ জনের কথাই আলোচনা করা হল।

এ বি ডিভিলিয়ার্সের দ্রুততম সেঞ্চুরি
এই ২০১৫ সালেই ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি করেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ওয়েস্ট ইন্ডিসের বিরুদ্ধে মাত্র ৩১ বলে ৮টি চার ও ১০টি ছক্কায় ডি ভিলিয়ার্স ১০০ রান পূর্ণ করেন। এর আগে ওয়ানেডেতে দ্রুতমতো সেঞ্চুরির মালিক ছিলেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসনের।

মুস্তাফিজুর রহমানের স্বপ্নের অভিষেক
বাংলাদেশের এক ক্রিকেটার। তাঁকে নিয়ে আবার অত হৈ চৈ করার কী আছে! কিন্তু ক্রিকেটারের নাম যদি মুস্তাফিজুর রহমান হয়, তাহলে যে কিছু কথা বলতেই হবে। অভিষেকেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে নিলেন ৬ উইকেট! আর জায়গা করে নিয়েছেন ২০১৫ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে।

mustafij

রস টেলর
আর মাত্র ১০ রানের জন্য ত্রিশতরানটা পেলেন না ঠিকই। কিন্তু এমন এক কাণ্ড ঘটালেন যা নিয়ে গর্ব করতে পারেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৬৭ মিনিট ক্রিজে থেকে ৩৭৪ বল খেলে টেলর করেন ২৯০ রান। টেলরই এখন অস্ট্রেলিয়ার মাটিতে করা কোনও বিদেশী ক্রিকেটারের এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড।

tailor

অশ্বিনের এক ক্যালেন্ডার ইয়ারে ৬২ টেস্ট উইকেট
রবিচন্দ্রন অশ্বিন নিজেকে ক্রমশ বিশ্বের সেরা স্পিনার হওয়ার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। অন্তত ২০১৫ সালটা তাঁর দারুণ কাটল। পেলেন প্রচুর উইকেট।

ashiwn

জো রুট টেস্ট ক্রিকেটে এক নম্বর জায়গা দখল করলেন
তিনি আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবের পরই বোঝা গিয়েছিল, রুট থাকতেই এসেছেন। ২০১৫ সালটায় রুট সেই পথে এগোলেনও অনেকটা। স্টিভেন স্মিথকে সরিয়ে টেস্ট ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যানের তকমা এখন তার কাঁধেই।

Jorrut