ব্যাংক কর্মকর্তার দক্ষতায় রক্ষা আড়াই কোটি টাকা, গ্রেপ্তার ৬ (ভিডিও)

SHARE
Gazipur Bank

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),গাজীপুর প্রতিনিধি,মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ : গাজীপুরে ব্যাংক কর্মকর্তার দক্ষতায় প্রতারক চক্রের হাত থেকে রক্ষা পেল শ্রীপুর উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ের প্রায় আড়াই কোটি টাকা। এ ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করা হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছেন চক্রের মূলহোতা। তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটিও।

ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে গাজীপুরের সোনালী ব্যাংকের শ্রীপুর শাখা থেকে টাকা আত্নসাতের চেষ্টা করে একটি চক্র। তবে ব্যাংক কর্মকর্তার দক্ষতায় প্রতারক চক্রের হাত থেকে রেহায় পায় প্রায় আড়াই কোটি টাকা।

গত ১৭ জুন ৫টি বিলের টাকা পরিশোধের জন্য অ্যাডভাইস কপি নিয়ে ব্যাংকে আসেন শ্রীপুর উপজেলা হিসাব রক্ষণ কার্যালয়ের মাষ্টাররোল কর্মচারী তানভীর। মোটা অংকের টাকা হওয়ায় নিয়ম অনুয়ায়ী ব্যাংক থেকে ফোন দেয়া হয় হিসাব রক্ষণ কার্যালয়ে। সেখান থেকে অ্যাডভাইসের নিশ্চয়তা দেন হিসাব রক্ষণ কর্মকর্তা বজলুর রহমান। এরপরও ব্যাংক কর্মকর্তার সন্দেহ হলে খোঁজ নিলে জানা যায় টাকা পাঠানো হিসাবগুলো আসলে ভুয়া।

ঘটনার তদন্তে গঠিত হয়েছে তিন সদস্যের কমিটি। জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরাও।

টাকা আত্নসাতের অভিযোগে করা মামলায় ছয়জনকে গ্রেপ্তার করা হলেও ধরাছোঁয়ার বাইরে আছেন মূল হোতা তানভীর।