এমপিদের বাসভবনে দর্শনার্থী নয়

SHARE

999এমপিদের জন্য সরকারি বাসস্থান রাজধানীর নাখাল পাড়া ও মানিকমিয়া এভিনিউয়ে দর্শনার্থী না আনার জন্য জোর দিয়েছে সংসদীয় কমিটি। এমপিদের সঙ্গে সাক্ষাৎ করতে আসা অতিথিরা বাসভবনে দেখা না করে অফিসে দেখা করার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি। রোববার জাতীয় সংসদ ভবনে সংসদীয় কমিটির ৮ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি আ স ম ফিরোজ বলেন, এমপিদের বাসস্থানে দর্শনার্থী আসায় বসবাসকারীদের সমস্যা হয়। অনেক কিছুই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এমপিদের অফিসে দর্শনার্থী গেলে এসব সমস্যা হবে না। তাই এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সুপারিশে বলা হয়, সংসদ সদস্যদের নিকট আগত অতিথিরা যাতে বসবাসরত সদস্য ভবনে সাক্ষাৎ না করে বরাদ্দকৃত অফিসে সাক্ষাৎ করে সে বিষয়টি প্রতিটি সদস্যকে নিশ্চিত করা প্রয়োজন।

বৈঠকে সদস্য ভবনে বসবাসরত সদস্যদের জন্য যথাযথ সেবাদান নিশ্চিত করার পাশাপাশি প্রতিটি সংসদ সদস্যদের বাসায় রিডিং টেবিল ও বুক সেলফ সরবরাহ করার  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

সংসদ সদস্যদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে মেডিকেল সেন্টারে ২৪ ঘণ্টার জন্য অ্যাম্বুলেন্স প্রস্তুত  রাখার এবং মেডিকেল সেন্টার খোলা রাখার সুপারিশ করা হয়। এছাড়াও সংসদ এলাকার নিরাপত্তা জোরদার এবং পরিষ্কার পরিছন্নতা নিশ্চিত করতে  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

প্রধান হুইপ ও কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন মো. আব্দুস শহীদ, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, বেগম সাগুফতা ইয়াসমিন, পঞ্চানন বিশ্বাস, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী এবং নাজমুল হক প্রধান।

প্রসঙ্গত, গত ১৭ নভেম্বর জাতীয় সংসদের আবাসিক সাব-কমিটির বৈঠক জাতীয় সংসদ ভবনের পাশাপাশি সংসদ সদস্যদের আবাসস্থল ন্যাম ভবনগুলোতেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সুপারিশ করে।