বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় শিবির নেতা গ্রেফতার

SHARE

993রংপুরের মিঠাপুকুরে যাত্রীবাহী বাসে প্রেট্রলবোমা হামলার ঘটনায় শিবির নেতা হুমায়ুন কবীর সুমনকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকালে পীরগঞ্জ উপজেলার বড়দরগাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হুমায়ুন মিঠাপুকুরের চিতরী দক্ষিণ পাড়া গ্রামের মমদেল হোসেনের ছেলে।

মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, শিবির নেতা হুমায়ুন রংপুর থেকে মেট্রোপলিট্রন নামের একটি বাসে করে কুষ্টিয়া যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বড়দরগাহ এলাকায় ওই বাসে তল্লাশি চালিয়ে হুমায়ুনকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল অবরোধের সময় রংপুরের মিঠাপুকুরের জায়গীরের বাতাসন এলাকায় রাতে কুড়িগ্রাম থেকে আসা ঢাকাগামী খলিল এন্টারপ্রাইজের একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে তিনজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুসহ ছয়জন মারা যায়।

এ সময় অগ্নিদগ্ধ হয় আরো ১৫ যাত্রী। এ ঘটনায় পরের দিন মিঠাপুকুর থানার সেকেন্ড অফিসার আব্দুর রাজ্জাক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমির এনামুল হককে প্রধান আসামি করে গত ১৭ মে ১৩২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।