আফ্রিদি-মালিক থাকলেও নেই হাফিজ-ইউনিস-মিসবাহ

SHARE

924পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজনের শুরুতেই চমক দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্টের জন্য আইকন খেলোয়াড় তালিকায় তিন বিদেশিসহ মোট পাঁচজন রয়েছেন। বর্তমান পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহীদ আফ্রিদি এবং শোয়েব মালিক থাকলেও বাদ পড়েছেন সাবেক তিন টি-টোয়েন্টি অধিনায়ক ইউনিস খান, মোহাম্মদ হাফিজ এবং মিসবাহ উল হক।

বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য এই তালিকা প্রকাশ করে। এতে তারা দেশি খেলোয়াড়ের পরিবর্তে তিন বিদেশি খেলোয়াড়কে রেখেছে। এরা হলে ক্রিস গেইল, কেভিন পিটারসেন ও শেন ওয়াটসন।

আইকন তালিকা থেকে বাদ পড়ায় চটেছেন মিসবাহ ও ইউনিস। দেশি খেলোয়াড় রেখে বিদেশি খেলোয়াড়দের আইকন নির্বাচন করায় আপত্তি জানিয়েছেন তারা। জানান, এমন দু’জন ক্রিকেটারকে পাক বোর্ড আইকন খেলোয়াড় করেছে যারা দেশের হয়ে খেলে না বা অবসর নিয়ে ফেলেছে। পরোক্ষভাবে পিটারসেন এবং ওয়াটসনকে ইঙ্গিত করেছেন এই দুই পাকিস্তানি। এই দুই বিদেশি ক্রিকেটারের নির্বাচনকে নিয়ে পাক বোর্ডকে কাঠগড়ায় তুলেছেন তারা। এছাড়া একটি সূত্র থেকে জানান গেছে অধিনায়কত্ব না পেলে মিসবাহ ও ইউনিস হয়তো টুর্নামেন্ট বয়কট করতে পারেন।

উল্লেখ্য, ২০০৯ সালে ইউনিস খানের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জেতে পাকিস্তান।