লোকচক্ষুর অন্তরালে থেকেই হঠাৎ সরব পিকে হালদার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি ,২৯ ডিসেম্বর : মুদ্রা পাচার ইস্যুতে বেশ ক’দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে পিকে হালদার। পলাতক এই ব্যাংকারকে ধরতে এরই মধ্যে ইন্টারপোলের দ্বারস্ত হয়েছে দুদক। নিজের অবস্থায় জানান না দিলেও হঠাৎ গণমাধ্যমে বক্তব্য তুলে ধরতে সরব হন পিকে হালদার। দাবি করেন, সাড়ে তিন হাজার কোটি নয় সব মিলিয়ে ১২ থেকে ১৫ শ কোটি টাকা দায় আছে তার। দেশে ফিরে নির্ধারিত সময়ের মধ্যেই এ টাকা ফেরত দিতে চান তিনি।

মুদ্রা পাচার ইস্যুতে হালের সবচে আলোচিত নাম প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার। চারটি প্রতিষ্ঠান থেকে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তার খবরও বেশ আলোচনায়। তাকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা চেয়েছে দুদক।

বিদেশে পালিয়ে থাকলে হঠাৎ করেই সরব হলেন পিকে হালদার। পলাতক অবস্থায় অনলাইনে দেয়া সাক্ষাৎকারে দাবি করলেন, সাড়ে তিন হাজার কোটি টাকা নয়, সব মিলিয়ে ১২ থেকে ১৫ শ কোটি টাকা দায় রয়েছে তার ও তার পরিবারের।

সম্প্রতি দেশে ফিরে সব টাকা ফেরত দেয়ার ইচ্ছাপোষন করেন পিকে হালদার। আদতেই কি এ টাকা ফেরত দেয়া সম্ভব? এমন প্রশ্নের জবাবে জানান, দায়ের তুলনায় তার সম্পদ অনেক বেশি।

দুদকেরঅনুসন্ধানে বেড়িয়ে এসেছে অসংখ্য নারীর ব্যাংক হিসাবে শত কোটি টাকার বেশি অর্থ স্থানান্তর করেছেন পিকে হালদার। এ নিয়ে পিকে হালদারে মন্তব্য, ক্ষোভ ঝাড়লের দুদকের উপর।

আইনের প্রতি শ্রদ্ধাশীল দাবি করে পলাতক এই ব্যাংকার জানান, অনেক রাঘব বোয়াল তাদের সুরক্ষার কথা বিবেচনা করেই তার দেশে ফেরার পথে বাধা হয়ে দাড়িয়েছে। তবে কেন পালিয়ে গেছেন তা নিয়ে কোন সদোত্তর মেলেনি তার কাছে।