দুই সিনিয়র নেতাকে শোকজ নিয়ে বিএনপিতে চাপা উত্তেজনা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,২০ ডিসেম্বর : দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ নিয়ে বিএনপিতে চাপা উত্তেজনা বিরাজ করছে। অসত্য অভিযোগে রুহুল কবির রিজভীর পাঠানো নোটিশ শিষ্ঠাচার বহির্ভূত বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান, অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ। এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, এসব বিষয়ে তিনি কিছুই জানেন না। অপর বিএনপি নেতা শওকত মাহমুদ কারন দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন। পাশাপাশি দুঃখ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

হঠাৎ করেই বিএনপির দুই সিনিয়র নেতা মেজর হাফিজ উদ্দিন আহমদ ও শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ। এর পর থেকে বিএনপির রাজনীতিতে চলছে নানা জল্পনা-কল্পনা।

শনিবার নিজ বাসায় সংবাদ সম্মেলনে হাফিজ উদ্দিন আহমদের দাবী, খালেদা জিয়া কিংবা দলের সিনিয়র নেতাদের নিয়ে কোন মন্তব্য করেন নি। বরং অসত্য অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়ে শিষ্ঠাচার বহিরর্ভূত কাজ করেছেন রুহুল কবির রিজভী। জানান, নোটিশের পর পরই পদত্যাগের চিন্তা করেছিলেন। কিন্তু দলের নেতা-কর্মীদের অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

এদিকে বুধবার রাতেই জবাব দিয়েছেন আরেক নেতা শওকত মাহমুদ। জানান, দলের সিদ্ধান্তের বাইরে কোন কাজে জড়িত নন। তবে এ নিয়ে গণমাধ্যমে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

এবিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ চ্যানেল ২৪ বলেন, কিছুই জানা নেই তার। দলের স্বার্থে মিছিল-মিটিং করে থাকলে এতে দোষের কিছু দেখছেন না তিনি।

গত ১৪ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় অংশ নেন এই দুই নেতা। এরপর হঠাৎ রাজধানীতে কিছু নেতা কর্মী সরকার বিরোধী বিক্ষোভ করেন। এই ঘটনাকে কেন্দ্র করে দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।