ডিসি এসপি পরিচয়ে চাঁদা চাওয়া প্রতারক গ্রেফতার

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,০৯ সেপ্টেম্বর : বিভাগীয় কমিশনার, জেলা প্রাশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) এবং ওসিসহ উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা পরিচয়ে চাঁদা চাইত প্রতারক শেখ মো. সোহেল ওরফে মো. সোহেল রানা।

এরপর মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে খিলক্ষেত থানার মোহাম্মদীয়া গার্মেন্টস এলাকায় অভিযান চালিয়ে সোহেলকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে খিলক্ষেত থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন জানান, ১৫ আগস্ট রাত সোয়া ১১টার দিকে একটি বাংলালিংক নাম্বারে জাকির হোসেন নামের একজনের মোবাইলে ফোন আসে। কলদাতা নিজেকে খিলক্ষেত থানার ওসি পরিচয় দিয়ে একজন মুমূর্ষু রোগীর চিকিৎসার জন্য জরুরি ২০ হাজার টাকা বিকাশ করতে বলেন। কিন্তু জাকির হোসেনের সন্দেহ হলে তিনি পুলিশকে এ বিষয়টি অবগত করেন এবং একটি মামলা দায়ের করেন। মামলা তদন্তকালে তথ্য-প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করে মোহাম্মদীয়া গার্মেন্টস এলাকা থেকে সোহেলকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে খিলক্ষেত থানার ওসি বলেন, গ্রেফতারকৃত সোহেল বিভিন্ন সময় বিভিন্ন ব্যবসায়ীদের ফোন দিয়ে নিজেকে ওসি, পুলিশ সুপার, জেলা প্রশাসক কিংবা বিভাগীয় কমিশনারসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে চাঁদা আদায় করত। প্রত্যেক চাঁদাবাজির ক্ষেত্রে নতুন সিম ও মোবাইল ব্যবহার করত। চাঁদা আদায় হয়ে গেলে সেই মোবাইল ও সিম বিনষ্ট করে ফেলত। সে ঢাকা জেলার সাভার, ডিএমপির মিরপুর, ক্যান্টনমেন্ট ও উত্তরা থানাসহ বিভিন্ন এলাকায় ঘনঘন বাসস্থান পরিবর্তন করত। তার বিরুদ্ধে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও কক্সবাজার জেলায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে বলেও জানান ওসি।