রক্তাক্ত ছবিটি ত্রাণ চেয়ে মার খাওয়া সেই কৃষকের নয়

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,নাটোর প্রতিনিধি,১৬ এপ্রিল : নাটোরে খাদ্য সহায়তা চেয়ে নির্যাতিত কৃষকের ভুয়া ছবি ভাইরাল করে গুজব ছড়ানোর চেষ্টা করছে একটা শ্রেণি। এমন দাবি শুধু জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তার নয়, খোদ কৃষক শহিদুলেরও। এদিকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রশাসনিক ও দলীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ভাইরাল হওয়া ছবি ওই কৃষকের নয় বলে তিনি আমাদের জানিয়েছেন। আমরা এই ব্যাপারটা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি।

গত ১০ এপ্রিল আঙ্গারিপাড়া এলাকার কৃষক শহিদুল ৩৩৩ কল করে গ্রামবাসীর জন্য খাদ্য সহায়তা চান। লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এরপর গত ১২ এপ্রিল চেয়ারম্যান ওই কৃষককে ডেকে নিয়ে মারধর করেন।

বুধবার দুপুরে লালপুর থানায় ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার, ইউপি সদস্য রেজা ও গ্রাম পুলিশ রুবেলকে অভিযুক্ত করে মামলা করেন শহিদুল। এদিকে স্থানীয় উপজেলা প্রশাসন গত সোমবার অভিযুক্ত চেয়ারম্যানকে কারণ দর্শাতে বলে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি বলেন, ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সরকার মোতাবেক যে আইন আছে, সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত আব্দুস সাত্তারের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিতে লালপুর আওয়ামী লীগকে নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য।

নাটোর-০১ সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, তিনি দায়িত্বপ্রাপ্ত একটি চেয়ারে থেকে অসহায় একটি মানুষকে কীভাবে আঘাত করতে পারেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। সঙ্গে লালপুর আওয়ামী লীগকে তার বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।

এদিকে শহিদুলের ভুয়া ছবিটি নিয়ে কে বা কারা গুজব ছড়ানোর চেষ্টা করছে তা খতিয়ে দেখছে প্রশাসন।