পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পঙ্কজ শরণ ও নেপাল রাষ্ট্রদূতের সাক্ষাৎ

SHARE
641পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত নেপালের বিদায়ী রাষ্ট্রদূত হরিকুমার শ্রেষ্ঠা মঙ্গলবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূত শ্রেষ্ঠার মাধ্যমে নেপাল সরকারকে বিবিআইএন-এর অধীনে মোটর ভেহিকল এগ্রিম্যান্ট দ্রুত অনুসমর্থনের অনুরোধ জানান। এ প্রেক্ষিতে বিদায়ী রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে নেপাল সরকার গৃহীত অনুসমর্থন সম্পর্কিত কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

এ সাক্ষাতের অব্যবহিত পরই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাই-কমিশনার পংকজ শরণ। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও হাই-কমিশনারের মধ্যে ভিসা সহজীকরণসহ দ্বিপাক্ষিক অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়। সীমান্ত চুক্তিসহ বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান অন্যান্য বিষয়াদি মীমাংসার ব্যাপারে প্রসংশনীয় ভূমিকা পালনের জন্য পংকজ শরণকে অভিনন্দন জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী নেপালের রাষ্ট্রদূত ও ভারতের হাই-কমিশনার ঢাকায় তাদের কর্মকালে বাংলাদেশের সঙ্গে তাদের নিজ নিজ দেশের সম্পর্ক জোরদার ও সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য অভিনন্দন জানান। দু’দেশের বিদায়ী রাষ্ট্রদূত ও হাই-কমিশনারও তাদের কর্মকালে বাংলাদেশের পক্ষ হতে সকল প্রকার সহযোগিতার জন্য পররাষ্ট্র মন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।