গাজীপুরে ৫ ভুয়া ডিবি পুলিশ আটক

SHARE

637গাজীপুরের কাপাসিয়া থেকে ডিবি পুলিশ, ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারী এক নারীসহ পাঁচ প্রতারককে আটক করেছে পুলিশ। সোমবার রাতে তাদের কাপাসিয়া বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করেছে পুলিশ।

আটকরা হলেন, মুন্সিগঞ্জ সদরের রারিপাড়া গ্রামের মৃত মান্নানের ছেলে আবুল বাসার (৪৯), চাঁদপুরের হাজীগঞ্জ থানার চতণ্ডর গ্রামের আবুল বাশারের ছেলে শাহ আলম মিয়া (৪২), বাগেরহাটের মোল্লার হাট থানার চরকুলিয়া গ্রামের নান্না মিডার ছেলে মনিরুল ইসলঅম মিয়া (৪৬), গাজীপুর সিটি কর্পোরেশনের কাউলতিয়া এলাকার বাবুল সরদারের মেয়ে সারমিন সুলতানা (২৭) ও মো. রজব আলীর ছেলে মাইক্রোবাস চালক মো. আব্দুল হালিম (২৩)।

গাজীপুর ডিবি পুলিশের )উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলিম জানান, আটকরা সোমবার কাপাসিয়া বাজার ও আশপাশ এলাকায় শীতলক্ষ্যা হাসপাতাল, কেথারসিস হাসপাতাল, মিষ্টির দোকানসহ কয়েকটি প্রতিষ্ঠানে নিজেদের কখনো ডিবি পুলিশ, ম্যাজিস্ট্রেট আবার কখনো সাংবাদিক পরিচয় দিয়ে টাকা দাবি করেন। অন্যথায় মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় এবং পত্রিকায় নিউজ ছাপানোর ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করছিল। খবর পেয়ে রাত ১১টার দিকে ডিবি পুলিশের এ্যার্পােন পরিহিত অবস্থায় কাপাসিয়া বাজার এলাকা থেকে তাদের আটক করা হয় এবং তাদের মাইক্রোবাস জব্দ করা হয়।

কাপাসিয়া থানা পুলিশ জানায়, আটকরা সোমবার গাজীপুরের কালিগঞ্জ উপজেলার বিভিন্ন বাজার, ক্লিনিক ও দোকানে নিজেদের ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয়ে ভয় দেখিয়ে টাকা আদায় করে। পরে তারা কাপাসিয়ায় এসে পুলিশের হাতে আটক হয়।

তিনি আরও জানান, আটকদের কাছ থেকে আইপিসিএস নামে একটি অনলাইন পত্রিকার পরিচয়পত্র পাওয়া গেছে। আটকদের জিজ্ঞাসাবাদ চলছে।