চট্টগ্রামে ভারতীয় পূণ্যার্থীদের গাড়িতে ডাকাতি : আহত ২

SHARE

চট্টগ্রামে ডাকাতির শিকার হয়েছেন ভারত থেকে আসা শিখ পূণ্যার্থীরা। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড টেরিহাট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডাকাত দলের ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত হয়েছেন যোগীন্দ্র সিং (৪৫) ও অমরজিৎ সিং (৫৫)। তারা এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ভারতের পাঞ্জাব থেকে চট্টগ্রামের চকবাজারস্থ শিখ টেম্পল দেখতে এসেছিলেন ৩২ সদস্যের একটি তীর্থদল। তারা চারটি হাইস মাইক্রোযোগে ঢাকায় যাওয়ার পথে সীতাকুণ্ডের টেরিহাটে ডাকাতের কবলে পড়ে।

এ সময় ডাকাতদের ছুরিকাঘাতে দু’জন আহত হয়েছেন। এ ছাড়া তাদের কাছ থেকে টাকা আর মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে ডাকাতরা। খবর পেয়ে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের পুলিশি প্রহরায় ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, ৩২ সদস্যের এ দলটি ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানের শিখ টেম্পল পরিদর্শনের জন্য ৩ ডিসেম্বর ঢাকায় আসে। ৭ ডিসেম্বর চট্টগ্রামের চকবাজার জয়নগরের শিখ মন্দির পরিদর্শনে যান। সেখান থেকে সোমবার রাতে চারটি হাইস মাইক্রোযোগে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন।

পথিমধ্যে রাত সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ডের টেরিহাট এলাকায় সড়কে ব্যারিকেড দিয়ে তাদের গাড়িবহরে  হানা দেয় ডাকাতদল। এ সময় তারা প্রথমে গাড়ির যাত্রীদের কাছ থেকে ৪৫ হাজার ভারতীয় রুপি ও বেশ কয়েকটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

পূণ্যার্থী দলে এক সদস্য নারায়ণ রবি দাশ পাপ্পু বলেন, তাদের বহনকারী ৪টি হাইস মাইক্রোবাসকে গতিরোধ করে দুর্বৃত্তরা। প্রথমে গাড়িতে ঢিল ছোড়ে তারা। এরপর রাস্তার ওপর গাছের গুড়ি ফেলে এবং অস্ত্রের মুখে জিম্মি করে তাদের। পরে দু’জনকে এলোপাতাড়ি কুপিয়ে নগদ ৪৫ হাজার ভারতীয় রুপি, মোবাইল নিয়ে পালিয়ে যায়।