প্রথমবার নারী এসপি পেলো লালমনিরহাট

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,লালমনির হাট প্রতিনিধি,২৪ ডিসেম্বর : প্রথমবারের মত লালমনিরহাট জেলায় নারী পুলিশ সুপার (এসপি) হিসেবে পদায়ন হচ্ছেন পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক আবিদা সুলতানা। তিনি বর্তমান এসপি এসএম রশিদুল হকের স্থলাভিষিক্ত হবেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদায়ন করা হয়।

২০১৯ সালের পুলিশ সপ্তাহে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো নারী কর্মকর্তা এ দায়িত্ব পালনের গৌরব অর্জন করেন। কৃতিত্বপূর্ণ কাজের জন্য তিনি বিপিএম সেবা ও পিপিএম সেবা পদকেও ভূষিত হন।

পুলিশ সপ্তাহ প্যারেডে তিনি কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ৪ বার এবং সেকেন্ড ইন কমান্ড হিসেবে ৪ বার দায়িত্ব পালন করেন। তিনি পুলিশ সদর দফতরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) হিসেবে ইন্টার্নাল ডিসিপ্লিন অ্যান্ড প্রফেশনাল স্ট্যান্ডার্ড বিভাগে দায়িত্ব পালন করছেন। এছাড়া অতিরিক্ত দায়িত্ব হিসেবে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।