সপ্তাহের শুরুতে সূচক উত্থানে চলছে লেনদেন

SHARE

550সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেড়েছে সব ধরণের সূচক ও লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

রোববার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সোয়া ১২টায় প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৭৬ পয়েন্টে এবং শরিয়া সূচক ডিএসইএস ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৩০ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৮৪ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ২৬৭ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৮টির, কমেছে ৬২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে, একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৩২ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৬৮৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৫১ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭৫ টাকা।