বেনাপোলে শাহাজান হত্যাকাণ্ড : ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

SHARE

494যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালির মহিষাডাঙ্গা বারোপোতা গ্রামের শাহাজান মোড়ল হত্যা মামলায় ৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা সঞ্জিত কুমার বৃহস্পতিবার আদালতে এ চার্জশিট দাখিল করেন।

অভিযুক্তরা হলো পুটখালি ইউনিয়নের শিবনাথপুর গ্রামের মৃত আনিস উদ্দিন মোড়লের ছেলে মিজানুর রহমান মোড়ল, কামরুল মোড়ল ও দক্ষিণ বারোপোতা গ্রামের মৃত তক্কেল মোড়লের ছেলে ইয়ার আলী ও হোসেন আলী।

শুক্রবার মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৮ নভেম্বর সকালে সুবর্ণখালী গ্রামের মাথাগাছি খালের জোড়া ব্রিজের নিচ থেকে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় গ্রাম পুলিশ আব্দুর রহিম শার্শা থানায় একটি হত্যা মামলা করেন। মহিষাডাঙ্গা বারোপোতা গ্রামের শাহাজান মোড়লের পরিবার খবর পেয়ে মরদেহ শনাক্ত করেন। শাহাজান মোড়ল এর দুই দিন আগ থেকে নিখোঁজ ছিলেন। পরবর্তীতে নিহতের মা নেবুরা খাতুন ৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, আসামিদের সঙ্গে জমি নিয়ে শাহাজানের বিরোধ চলছিল। এছাড়া আসামিরা শাজাহানের মামাত ভাই লালন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। এর জের ধরে শাজাহানকে হত্যা করতে পারে।

মামলার তদন্ত কর্মকর্তা শার্শা থানার উপপরিদর্শক (এসআই) সঞ্জিত কুমার তদন্ত শেষে হত্যার সঙ্গে এজাহারভুক্ত চার আসামির জড়িত থাকার প্রমাণ পান। এরপর তিনি এ চার্জশিট দাখিল করেন। অভিযুক্তরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।