আওয়ামী লীগের ২৩৫ প্রার্থী চূড়ান্ত

SHARE

415আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২৩৫ প্রার্থীর নাম চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীর সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের দ্বিতীয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

মনোনীত প্রার্থীদের মধ্যে কাউকে কাউকে রাতেই প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সই করা চিঠি দেয়া হয়েছে। এই চিঠি নির্বাচন কমিশনে জমা দেয়ার পর নৌকা প্রতীক পাবেন প্রার্থীরা। এর আগে, বৈঠকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতীক বরাদ্দের চিঠিতে স্বাক্ষর করেন।

মনোনয়ন বোর্ডের বৈঠক শেষ হয় রাত সাড়ে ১০টার দিকে। এরপর দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জানান, সব পৌরসভার প্রার্থীই চূড়ান্ত করে মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনা চিঠিতে সই করেছেন। চিঠি বিলি করা হচ্ছে।

একজন কেন্দ্রীয় নেতা বলেন, বৈঠক শেষে দলীয় সভানেত্রী সব চিঠি সই করেন। ধানমন্ডি কার্যালয়ে উপস্থিতদের মধ্যে যারা মনোনীত হয়েছেন, তাদের ডেকে চিঠি দেয়া হয়। দলের সাংগঠনিক সম্পাদকেরা নিজ নিজ বিভাগের মনোনীত প্রার্থীদের মধ্যে চিঠি বিলি করছেন।

গতকাল সোমবার গণভবনে আওয়ামী লীগের স্থানীর সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় অধিকাংশ প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়। অল্প কিছু পৌরসভায় প্রার্থী চূড়ান্ত করা বাকি ছিল, সেগুলোই আজ চূড়ান্ত হলো।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর ২৩৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (৩ ডিসেম্বর)।

দাখিলকৃত মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর।