বাংলার মাটিতে প্রকাশ্যে যুদ্ধাপরাধীদের জানাজা আর নয়

SHARE

386বাংলার মাটিতে প্রকাশ্যে আর কেনো যুদ্ধাপরাধীর জানাজা হবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, আজকে যখন দেখি দেশে-বিদেশ যুদ্ধাপরাধীদের জন্য মায়া কান্না হচ্ছে। তখন আমাদের মনে প্রশ্ন জাগে, ৭১ সালে আমাদের সহযোদ্ধারা যখন পাক হানাদার বাহিনী বা তাদের দোসরদের হাতে নিহত হয়েছেন, তখন সে সমস্ত লাশ কুকুরে, শিয়ালে, শকুনে খেয়েছে, পানিতে ভেসেছে। সেই দিন এ মানবতাবোধ কোথায় ছিল ?

সোমবার বিকেলে গাজীপুর জেলা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন শেষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে অসাম্প্রদায়িক রাষ্ট্র অর্থাৎ সব ধর্মের ধর্মীয় স্বাধীনতা থাকবে, যার যার ধর্ম সে পালন করবে, প্রত্যেকটা নাগরিক সমান-সুবিধা ভোগ করবে। আর এসবই ছিল বঙ্গবন্ধুর অঙ্গীকার।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার কাজী মোজাম্মেল হক প্রমুখ।