স্যামসাংয়ের সনদ পেলেন ঢাকা পলিটেকনিকের ৭২ শিক্ষার্থী

SHARE

346ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের অ্যারাইজ (অ্যাডভান্সড রিপেয়ার অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল স্কিল এনহ্যান্সমেন্ট) প্রোগ্রাম সম্পন্নকারী ৭২ জন গ্রাজুয়েটের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেছে স্যামসাং। রোববার রাজধানীর আগারগাঁওয়ে কারিগরি শিক্ষা অধিদফতরে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে এই সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার চুন সু মুনসহ অন্যান্য সিনিয়র কর্মকর্তাগণ।

অ্যারাইজ হচ্ছে ঢাকা পলিটেকনিকের শেষবর্ষের শিক্ষার্থীদের জন্য ছয় মাসের দীর্ঘ মেয়াদি মৌলিক কারিগরি দক্ষতা ও ব্যক্তিত্ব উন্নয়নের একটি প্রোগ্রাম। এই প্রোগ্রামের আওতায় স্যামসাং বিনামূল্যে শিক্ষার্থীদের প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষণ উপাদান দিয়ে ইনস্টিটিউটের ল্যাবরেটরিটিকে নতুন করে সাজিয়ে দিয়েছে।

স্যামসাং তার ক্রিয়েটিং শেয়ারড ভ্যালু প্রোগ্রামের অংশ হিসেবে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শেষবর্ষের শিক্ষার্থীদের জন্য সর্বাধুনিক ও উন্নতপ্রযুক্তি সমৃদ্ধ ল্যাব এবং শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ট্রেনিং প্রদানের জন্য ক্লাসরুম স্থাপন করে। কোর্স সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদেরকে স্যামসাংয়ের সার্ভিস সেন্টারে এক মাসের ইন্টার্নশিপ করার সুযোগ দেয়া হয়।


এই প্রোগ্রামের উদ্দেশ্য হলো বাংলাদেশের সার্ভিস ইন্ডাস্ট্রির জন্য দক্ষ জনশক্তি এবং কর্মসংস্থান তৈরি, বিশেষ করে কারিগরি ক্ষেত্রে কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে সমাজে অবদান রাখা। স্যামসাং এই সেক্টরের চাহিদানুযায়ী “অ্যারাইজ” প্রোগ্রামের মাধ্যমে ইন্ডাস্ট্রি ও শিক্ষার্থীদের মধ্যে একটি সংযোগ স্থাপন করার চেষ্টা করছে।

প্রাথমিকভাবে ৭৫ জন ছাত্র এই ডিপ্লোমা প্রোগ্রামে ভর্তি হয়, যাদের মধ্যে ৭২ জন পাস করে সার্টিফিকেট গ্রহণ করেন। ইতোমধ্যেই ৩২ জন শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন, যার মাঝে ১২ জন স্যামসাং সার্ভিস সেন্টারে কর্মরত।