বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি ভূখণ্ড পেতাম না

SHARE

333বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি ভূখণ্ড পেতাম না; ঠিক একইভাবে শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ আত্মমর্যাদা সম্পন্ন জাতিতে পরিণত হতে পারতো না। রোববার বিকেলে মালয়েশিয়ায় চট্টগ্রাম সমিতির উদ্যোগে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

কুয়ালালামপুরের বুকিত বিনতাং হোটেল সলিলে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় মহিউদ্দিন চৌধুরী বলেন, বিদেশি শক্তি আমাদের বারবার আক্রমণ করেছে। ব্যবসা করার নামে দেশের সম্পদ লুট করেছে; কিন্তু কোনো শক্তিই বাঙালি জাতিকে দুর্বল করতে পারেনি, পারবেও না। বাংলাদেশের সমপরিমাণ সমুদ্রসীমার দখল পেতো না। ভারতের সঙ্গে দীর্ঘ সীমান্ত সমস্যার সমাধান হতো না। ডিজিটাল বাংলাদেশ রচনার মধ্যদিয়ে প্রত্যন্ত এলাকার মানুষের জীবনমানের উন্নয়নের দুর্লভ পুরস্কারও জুটতো না বাংলাদেশের।

এবিএম মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে- এগিয়ে যাবে। বাংলাদেশিদের কষ্টের সীমা নেই। আপনারা যারা প্রবাসে রয়েছেন এবং শ্রমের বিনিময়ে অর্থ উপার্জন করে রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন। প্রবাসীদের মধ্যেই সত্যিকারের দেশপ্রেম রয়েছে। আপনাদের অভিনন্দন জানাই। কারণ প্রবাসীরা বাঙালি জাতির অহংকার।

তিনি বলেন, সিটি গভর্নমেন্টকে আমি বিশ্বাস করি। বিগত দিনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে চট্টগ্রাম সিটির উন্নয়ন করেছি। বঙ্গবন্ধুর কর্মী হিসেবে প্রবাসে কোন্দলে না জড়িয়ে এবং মালয়েশিয়ায় যারা পড়তে এসেছেন লেখাপড়া শেষ করে তাদের দেশকে স্বাবলম্বীর দিকে এগিয়ে নেয়ার আহ্বান জানান প্রবীণ এ নেতা।

মালয়েশিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি চট্টলানিবাসী ড. হাসান মাহমুদের সভাপতিত্বে ও মিনহাজুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী হাসিনা মহিউদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন মুকুল, শাহীন সরদার, রাশেদ বাদল, মুক্তিযোদ্ধা কমান্ডার দেলোয়ার হোসেন মজনু, শওকত হোসেন পান্না, বঙ্গমাতা পরিষদের সভাপতি হাজী মো. মতিউর রহমান, জসিম উদ্দিন চৌধুরী, বৃহত্তর ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি হাবিবুর রহমান, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ, সেচ্ছাসেবক লীগের সভাপতি বিএম বাবুল হাসান, শ্রমিক লীগের আহ্বায়ক সোহেল বিন রানা, ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক মানসুর আলবাশার সোহেল, গোপালগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিতুল, অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন মীরান, মালয়েশিয়া ছাত্রলীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক ওয়াসীম ওয়াজেদ প্রমুখ।

বক্তারা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে আরও গতিশীল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তারা শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা সভা শেষে সহস্রাধিক নেতাকর্মী ও চট্টগ্রাম জেলা সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রধান অতিথি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়।