খুলনা জেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন

SHARE

300সম্মেলনের ৯ মাস পর পূর্ণতা পেয়েছে খুলনা জেলা আওয়ামী লীগ। জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদকে সভাপতি এবং সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজাকে সাধারণ সম্পাদক করে শনিবার ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সহ-সভাপতিরা হলেন- সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোল্লা জালাল উদ্দিন, অ্যাড. কাজী বাদশা মিয়া, সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য অ্যাড. সোহরাব আলী সানা, গাজী মোহাম্মদ আলী, অ্যাড. এমএম মুজিবর রহমান, এফএম মাকসুদুর রহমান, রঘুনাথ রায় ও বি এমএ ছালাম। যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন- ডুমুরিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান গাজী আব্দুল হাদী, অ্যাড. সুজিত অধিকারী ও তেরখাদা উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু।

এদিকে আইন বিষয়ক সম্পাদক অ্যাড. নব কুমার চক্রবর্তী, কৃষি বিষয়ক সম্পাদক মো. আসলাম খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. নিমাই চন্দ্র রায়, দফতর সম্পাদক অ্যাড. ফরিদ আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব নুরুন্নবী খান পণ্টু, প্রচার সম্পাদক আলহাজ্ব জোবায়ের আহমেদ খান জবা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুর রহমান রিপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ডা. তারিৎ কান্তি ঘোষ, মহিলা বিষয়ক সম্পাদিকা হালিমা ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাড. কেরামত আলী, যুব ও ক্রীড়া সম্পাদক কাজী শামীম আহসান, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান, শিল্প ও বাণিজ্য সম্পাদক গাজী হাফিজুর রহমান, শ্রম সম্পাদক শেখ মারুফুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোখলেসুর রহমান বাবলু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শেখ শহিদুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদকরা হলেন- মো. কামরুজ্জামান জামাল, মো. আক্তারুজ্জামান ও মো. নুরুজ্জামান, উপ-দফতর সম্পাদক অ্যাড. শাহ আলম, উপ-প্রচার সম্পাদক শেখ শহিদুল ইসলাম ও কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহাবুবুর রহমান।

তাছাড়া নির্বাহী সদস্য করা হয়েছে ৩৩ জনকে। তারা হলেন- প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, বিএমএ খুলনার সভাপতি ডা. বাহারুল আলম, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, আশরাফুল আলম খান, খান নজরুল ইসলাম, আলহাজ্ব শেখ আবুল হোসেন, শেখ আকরাম হোসেন, কামাল উদ্দিন বাদশা, অ্যাড. রবীন্দ্রনাথ মন্ডল, অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, মালিক সরোয়ার উদ্দিন, অ্যাড. মোস্তাফিজুর রহমান কালু, অধ্যক্ষ নুর উদ্দিন আল মাসুদ, নুরে আলম জোয়াদ্দার, অ্যাড. তারিক হাসান মিন্টু, গাজী ফায়েকুজ্জামান, জি এম মহাসিন রেজা, মনছুর আলী খান, রশিদুজ্জামান মোড়ল, মোস্তফা রফিকুল ইসলাম সানা, বিনয় কৃষ্ণ রায়, মোল্লা এমদাদুল হক, বিজয় কুমার সরদার, মাস্টার ফরহাদ হোসেন, হায়দার আলী মোড়ল, আব্দুল মজিদ ফকির, শফিকুর রিয়াজ জানু, এমএ রিয়াজ কচি, নূর আফরোজ আলী, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, জয়ন্তী রানী সরদার, শোভা রানী হালদার ও ফারহানা হালিম। এছাড়া অ্যাড. শেখ নুরুল হক এমপিকে জাতীয় কমিটির সদস্য করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি খুলনা আউটার স্টেডিয়ামে ত্রি-বার্ষিক সম্মেলনে শুধু সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করা হয়।