পৌর নির্বাচন পেছানোর দাবিতে ইসিতে বিএনপি প্রতিনিধিদল

SHARE

260নতুন তফসিল ঘোষণা করে পৌরসভা নির্বাচন ১৫ দিন পেছানোর দাবিতে আনুষ্ঠানিক চিঠি দিতে নির্বাচন কমিশনে গেছেন বিএনপির একটি প্রতিনিধিদল। শনিবার দুপুর ১২টার দিকে বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ইসিতে যায়।

প্রতিনিধি দলে আছেন- বিএনপির সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, তাইফুল ইসলাম টিপু, ও স্বেচ্ছাসেবক দলের নেতা আমিনুল ইসলাম প্রমুখ।

জানা যায়, ইসির সঙ্গে তারা বেশ কিছু বিষয় আলোচনা করবেন। তার মধ্যে রয়েছে, নতুন তফসিল ঘোষণা করে নির্বাচন ১৫ দিন পিছিয়ে দেওয়া, যৌথ বাহিনীর নামে গণগ্রেফতার বন্ধ এবং  নেতা-কর্মীদের মুক্তি, নির্বাচনের আগে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলি, ভুঁইফোঁড় সংগঠনগুলোকে নির্বাচনী পর্যবেক্ষক না বানানো, লেভেল  প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা এবং ভোটার তালিকায় অন্তর্ভুক্তির অপেক্ষায় থাকা ৫০ লাখ ভোটারের ভোট দেওয়ার সুযোগ  দেওয়া।

এদিকে পৌরসভা নির্বাচনের জন্য প্রার্থী বাছাইয়ের অনানুষ্ঠানিক প্রক্রিয়া কয়েকদিন ধরেই চলছে বিএনপিতে। দলের সম্ভাব্য প্রার্থীর তালিকা এখন চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতে।

তবে দলটি মনে করছে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতেই তাড়াহুড়া করে তফসিল ঘোষণা করা হয়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচনী প্রস্তুতির জন্য কিছুটা সময় চায় দলটি।