আমির খানের জন্য আত্মহত্যা!

SHARE

254অসহিষ্ণুতা নিয়ে বলিউড অভিনেতা আমির খানের এক মন্তব্য নিয়ে পুরো ভারতজুড়ে তোলপাড় চলছে। এর মধ্যেই দেশটির মধ্য প্রদেশের জাবালপুরে বুধবার আমির ইস্যুতে স্বামীর সঙ্গে বাক-বিতণ্ডার পর এক নারী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

২৪ বছর বয়সী ওই নারীর নাম সোনাম পাণ্ডে। তার স্বামীর নাম মায়ানক পাণ্ডে। এই দম্পতির তিন বছর বয়সী একটি মেয়ে আছে।

সোনামের শ্বশুর বাড়ির লোকজন জানান, স্বামীর সঙ্গে ঝগড়ার পর বিষপান করেন সোনাম পাণ্ডে। পরে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিষপানেই ওই নারীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

সোনামের স্বামী পুলিশকে বলেন, দেশজুড়ে অসহিষ্ণুতার বিষয়ে আমিরের সাম্প্রতিক মন্তব্য নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। এর এক পর্যায়ে দুজনের মাঝে তীব্র বাক-বিতণ্ডা শুরু হয়। সোনামের শ্বশুর আর পি পাণ্ডে জানান, তার ছেলের বউ আমিরের একজন ভক্ত ছিলেন। আমিরের মন্তব্য নিয়ে তার ছেলে ঠাট্টা করলে তাদের মাঝে কথা কাটাকাটি হয়। পুলিশ এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

এর আগে গত সোমবার এক সাক্ষাৎকারে আমির খান বলেন, ভারতে ক্রমবর্ধমান অসহিষ্ণুতার ঘটনাগুলোয় তিনি আতঙ্কিত। তিনি বলেন, নিজের সন্তানের ভবিষ্যৎ নিয়ে কিরণ (স্ত্রী) এতটাই উদ্বিগ্ন যে আমাকে একদিন জিজ্ঞেস করেছিল, আমাদের কি ভারত ছেড়ে চলে যাওয়া উচিত?

এরপরই দেশজুড়ে আমিরকে নিয়ে শুরু হয় বিতর্ক। অনেকেই তাকে দেশ ত্যাগের হুমকিও দেন। বলিউডের ইতিহাসে সেরা অভিনেতাদের একজন তিনি। বিষয়ভিত্তিক গল্প আর নিখুঁত ছবি বাছাইয়ের জন্য তাকে মিস্টার পারফেকশনিস্টও বলা হয়। বি-টাউনের এ সম্মানিত ও প্রতিষ্ঠিত তারকাকে চড় দিলেই এক লাখ রুপি নগদ পুরস্কারেরও ঘোষণা দেয় উগ্র হিন্দুত্ববাদী দল শিবসেনা।