মিটমাটের পরামর্শ বুদ্ধিজীবীদের ভ্রান্তনীতি : তথ্যমন্ত্রী

SHARE

249বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে যেসব বুদ্ধিজীবী মিটমাটের পরামর্শ দিচ্ছেন, সে সব বুদ্ধিজীবীরা ভ্রান্তনীতির মধ্যে আছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার ঢাকা মেডিকেল কলেজে শহীদ ডা. মিলন চত্বরে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। শহীদ শামসুল আলম খান মিলনের ২৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন  (বিএমএ) ওই আলোচনা সভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, সামরিক সরকারের সঙ্গে যেমন কোনো সমাঝোতা হতে পারে না, তেমনি জঙ্গি নেত্রীর (খালেদা জিয়া) সঙ্গেও কোনো সমাঝোতা হতে পারে না।

‘গণতন্ত্র খাদের কিনারে’ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের পৃষ্টপোষক খালেদা জিয়ার আমলেই গণতন্ত্র গভীর খাদের কিনারে ছিল। সেখান থেকে শেখ হাসিনা গণতন্ত্রের উত্তরণ ঘটিয়েছেন। তিনি (খালেদা) আবারো জঙ্গিদের সঙ্গে নিয়ে বাংলাদেশের শান্তি বিনষ্ট করতে চাইছেন।

শান্তি বিনষ্টকারী জঙ্গি নেত্রীর সঙ্গে কোনো মিটমাটের প্রশ্ন আসে না উল্লেখ করে তিনি আরো বলেন, যেসব বুদ্ধিজীবীরা বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে মিটমাট করতে বলছেন, তারা ভ্রান্তনীতির মধ্যে আছেন।

খালেদার জিয়ার চক্রান্ত নস্যাৎ করতে হবে উল্লেখ করে ইনু আরো বলেন, জঙ্গি আর খালেদাকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। সুতরাং জঙ্গিরূপী (খালেদা) দানবের সঙ্গে মানবের মিটমাটের কোনো প্রশ্ন আসতে পারে না।

শহীদ মিলনের মা সেলিনা আকতার ক্ষোভ প্রকাশ করে বলেন, ২৫ বছর পার হয়ে গেলেও মিলনের খুনি স্বৈরাচার এরশাদের বিচার হয়নি। বরং সরকারে অংশ নিয়ে বাংলাদেশের রাজনীতিকে কলুষিত করছে। তিনি অবিলম্বে মিলন হত্যার বিচার দাবি করেন।

বিএমএ সভাপতি ডা. মাহমুদ হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান খান, সাবেক এমপি মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ইকবাল আর্সেনাল, বিএমএ সহসভাপতি রোকেয়া সুলতানা প্রমূখ।