মওদুদের গুলশানের বাড়ির নিয়ন্ত্রণ নিতে রাজউকের অভিযান চলছে

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,০৭ জুন :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অবৈধ দখলে থাকা গুলশান-২ এর ১৫৯ নম্বর প্লটের বাড়িটি মুক্ত করতে রাজউকের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চলছে।
আজ বুধবার দুপুর থেকে রাজউকের ম্যাজিস্ট্রেট ওয়ালিউর রহমানের নেতৃত্বে বাড়িটিতে অভিযান শুরু হয়েছে। সেখানে রাজউকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা রয়েছেন বলেও জানা গেছে।
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানিয়েছেন, রাজউকের একটি দল সেখানে গেছে। পুলিশ সেখানে উপস্থিত আছে।
মওদুদ আহমদ গুলশানের যে বাড়িতে বাস করে আসছেন, সেই বাড়ির বিষয়ে সর্বোচ্চ আদালতের দেয়া সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে করা আবেদন (রিভিউ) গত রবিবার পর্যবেক্ষণসহ খারিজ করে দেন আপিল বিভাগ।
আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, বাড়ি অবশ্যই ছাড়তে হবে। বাড়িটা বর্তমানে নিয়ে নেয়া সরকারের দায়িত্ব।
সম্প্রতি এই বাড়ির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে বিষয়ে ব্যারিস্টার মওদুদ বলেছিলেন, বাড়ির মালিকানা নির্ধারণের মামলা হয়েছিল। আদালতের মাধ্যমে বাড়ির মালিক নির্ধারণ করেছেন। এখন আমি ওই বিদেশি মালিকের সঙ্গে বোঝাপড়া করব। এখানে সরকার বা রাজউক বা অন্য কারো কোনো হস্তক্ষেপের দরকার নেই।
১৫৯ নম্বর বাড়ির মিউটেশন (নামজারি) মওদুদ আহমদের ভাই মনজুর আহমদের নামে করতে হাইকোর্টের দেয়া রায় বাতিল করে গত বছরের ২ আগস্ট রায় দেন আপিল বিভাগ। একই সঙ্গে ওই বাড়ি আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলাও বাতিল হয়ে যায়।
এরপর মামলা বাতিলের বিরুদ্ধে দুদক এবং নামজারি বাতিলের বিরুদ্ধে মনজুর আহমদ আপিল বিভাগের রায়ের রিভিউ চেয়ে আবেদন জানান।
দুই রিভিউ আবেদনের শুনানি একসঙ্গে নিয়ে মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে করা বাড়ি আত্মসাৎ মামলার অভিযোগ গঠন বাতিলে দুদকের রিভিউ আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। অন্যদিকে নামজারি বাতিলের বিরুদ্ধে মনজুর আহমদের রিভিউ আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করেছেন।