অধ্যাপক আনিসুজ্জামানের হুমকিদাতা শনাক্ত

SHARE

বরেণ্য শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. 3আনিসুজ্জামানকে যিনি হুমকি দিয়েছিলেন তাকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
আজ সোমবার পুলিশ সদর দপ্তহরে দায়িত্বপালনকালে নিহত পুলিশ সদস্যদের পরিবারকে আর্থিক অনুদান ও শোকবার্তা প্রদান অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক শনাক্তের ব্যাপারটি নিশ্চিত করেন। তবে ওই ব্যক্তিকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান আইজিপি।
শহীদুল হক বলেন, ‘যে সিম ব্যবহার করে স্যারকে হুমকি দেওয়া হয়েছিলো আমরা সেটি শনাক্ত করেছি। অনুসন্ধানে আমরা জানতে পেরেছি, ওই সিমটি ক্লোন করে স্যারকে হুমকি দেওয়া হয়েছে। সিমটি যার নামে রেজিস্ট্রেশন করা ছিলে পুলিশ তাকে শনাক্ত করেছে। তবে সিমের আসল মালিক স্যারকে হুমকি দেননি।’
প্রসঙ্গত, গত মঙ্গলবার ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে হত্যার হুমকি দেয় দৃর্বৃত্তরা। তার মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে এ হুমকি দেওয়া হয়। ওই বার্তায় বলা হয়েছে, ‘আপনি কেন রূঢ় ব্লগারদের সমর্থন করছেন, তাদের বক্তব্য কেন তুলে ধরছেন? আপনি কি চাপাতির আঘাতে মৃত্যুর সময় হাঁসফাঁস করতে চান?’ পরে খুদে বার্তার বিষয়টি গুলশান থানার পুলিশকে জানিয়ে অধ্যাপক আনিসুজ্জামান একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।