কুমিল্লায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,৩০ মার্চ : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে টানা ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এদিকে সরকারি সিটি কলেজের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় ২১ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ সাময়িক স্থগিত ঘোষণা করা হয়। এছাড়া আর কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কুমিল্লায় রেকর্ড সংখ্যক ভোটপড়বে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ। এছাড়া ১০৩টি কেন্দ্রের মধ্যে একটি ছাড়া বাকি সব কেন্দ্রে ভোট শান্তিপূর্ণভাবে হয়েছে বলেও জানান তিনি।

তবে ভোটগ্রহণে নির্বাচন কমিশন (ইসি) সরকারের ইচ্ছা পূরণে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সকালে ভোটগ্রহণের শুরুতে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। যেখানে নারী ভোটারের উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। ভোটগ্রহণ শুরুর পর সকালে নিজেদের ভোট দিয়েছেন নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ও আওয়ামী লীগ মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। ভোট দিয়েছেন ‍অন্য প্রার্থীরাও।

কুসিক নির্বাচনে এবার মেয়র পদে সাক্কু, সীমা ছাড়াও লড়ছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ। এছাড়া কাউন্সিলর প্রার্থী আছেন ১১৪ ও সংরক্ষিত কাউন্সিল প্রার্থী ৪১ জন। ইসি সূত্রে জানা যায়, সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ পাঁচ হাজার ৪৪৭ জন। পুরুষ ভোটার এক লাখ দুই হাজার ১১৯ জন। ২৭টি ওয়ার্ড ও নয়টি সংরক্ষিত আসন আছে। ভোটকেন্দ্র রয়েছে ১০৩টি।