প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের ছাড় নেই : শিক্ষামন্ত্রী

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,২৯ মার্চ : শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িতদের কোনো ছাড় দেয়া হবে না। প্রশ্নপত্র ফাঁসের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার। আজ বুধবার সকালে সচিবালয়ে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। শিক্ষকদের প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার কথা উল্লেখ করে নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘শিক্ষকরা এমনটা করলে মুখ থাকে কোথায়? তারা শিক্ষক নামের কলঙ্ক।’ বিভিন্ন পদক্ষেপের ফলে প্রশ্নপত্র ফাঁসে জড়িত ব্যক্তিরা ধরা পড়ছে বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী। শিক্ষার্থীদের উদ্দেশে নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘দয়া করে ভালোভাবে পড়ালেখা করো। প্রশ্নপত্র ফাঁসের ধান্দায় ছুটবে না।’
প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে অভিভাবকদেরও সতর্ক থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী। ২ এপ্রিল রোববার থেকে শুরু হচ্ছে ২০১৭ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা।  সংবাদ সম্মেলনে  শিক্ষামন্ত্রী পরীক্ষার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
 পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে মন্ত্রী বলেন, পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারও প্রশ্নপত্র ফাঁস রোধে এবং পরীক্ষাকেন্দ্রের শৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থান গ্রহণ করা হচ্ছে।