বিজিএমইএ ভবন ভাঙতে ৬ মাস সময়

SHARE
ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিনিধি,১২ মার্চ : বিজিএমইএর বহুতল ভবন ভাঙতে ও কার্যালয় সরিয়ে নিতে ৬ মাসের সময় বেঁধে দিয়েছেন আপিল বিভাগ।
আজ রবিবার সকালে ভবন সরাতে বিজিএমইএর ৩ বছরের সময় আবেদন গ্রহণযোগ্য নয় উল্লেখ করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ এই সময় বেঁধে দেন।
এর আগে ৫ মার্চ বিজিএমইএ ভবন অবিলম্বে ভেঙে ফেলতে সর্বোচ্চ আদালতের দেয়া রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এরপর ভবনটি ভাঙার জন্য ৩ বছর সময় চেয়ে আবেদন করে বিজিএমইএ।
বিজিএমইএ ভবন ভাঙতে হাইকোর্টের দেয়া রায় গত বছরের ২ জুন বহাল রেখেছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বেঞ্চ। তার পর ৮ নভেম্বর সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৩৫ পৃষ্ঠার রায় প্রকাশিত হয়। রায়টির লেখক ছিলেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার। আর বেঞ্চের অন্য বিচারপতিরা তাতে একমত পোষণ করেছিলেন। পরে ডিসেম্বরে এ রায় রিভিউ চেয়ে আবেদন করে বিজিএমইএ কর্তৃপক্ষ।
২০০৬ সালের ৮ অক্টোবর থেকে সোনারগাঁও হোটেলের পূর্ব পাশে হাতিরঝিলের মধ্যে অবস্থিত ভবনটি বিজিএমইএর প্রধান কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে।