দাউদকান্দিতে শিক্ষার্থী নির্যাতন: শিক্ষকের কারাদন্ড

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,দাউদকান্দি প্রতিনিধি,০৭ মার্চ : কুমিল্লার দাউদকান্দি উপজেলার আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ে লিটন নামের এক শিক্ষক কর্তৃক  একজন ছাত্রকে শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে ।

অভিযোগের ভিত্তিতে পুলিশ উক্ত শিক্ষককে বাসায় গ্রেপ্তার করতে গেলে তিনি গাজা সহ হাতে নাতে ধরা পড়েন। অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালত ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন- ১৯৯০’ এর ২৬ ধারায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক বলেন, শিক্ষকতার মতো মহান পেশায় থেকে কীভাবে এরকম ঘৃণ্য কাজ করতে পারে তা আমাদের বোধগম্য নয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে সকলকে সর্তক হতে হবে।

ঘটনার বিস্তারিত জানতে যোগাযোগ করা হলে, পাইলট উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ও দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মাদ আলী সুমন (অব:) বলেন, ‘ঘটনা জানা মাত্রই উক্ত শিক্ষককে আমি বহিষ্কারের নির্দেশনা দিয়েছি’। তিনি আরও বলেন, ‘ঘটনা অস্বীকার করার কিছু নেই, ছেলেটির শরীরের  আঘাতের চিহ্ন নির্যাতনের প্রমাণ।  কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষা অর্জনের জন্য শিক্ষকের কাছে এসে এরকম বর্বর পরিস্থিতির সম্মুখীন হবে এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়’।